শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসের সংক্রমণ রোধে নেওয়া হয়েছে জরুরি পদক্ষেপ, বাড়ানো হচ্ছে টিকাকরণের হার। এরপরও বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার তুলনামূলকভাবে বেড়ে যাচ্ছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৪৯৪ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৯ হাজার ৩৭৫ জন।

এর আগে শুক্রবার (২৪ ডিসেম্বর) বিশ্বে মারা গিয়েছিলেন আরও ৭ হাজার ৭৪১ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৮১৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৯ হাজার ৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৯৬ লাখ ৫২ হাজার ৭১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৪১৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ২১৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২২ লাখ ৩০ হাজার ৭৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪২৯ জনের।

-এএ


সম্পর্কিত খবর