শিরোনাম :
জিরি মাদরাসার ১১৫ তম বার্ষিক সভা বৃহস্পতি ও শুক্রবার
ডিসেম্বর ০৭, ২০২১ ২:৪২ অপরাহ্ণ

মুহাম্মদ ইকরামুল হক।।
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি>

এশিয়ার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান আল জামেয়াতুল আরবিয়া ইসলামিয়া জিরি চট্টগ্রামের ১১৫ তম বার্ষিক সভা আগামী বৃহস্পতি ও শুক্রবার (৯ ও ১০ ডিসেম্বর)।

মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এ বার্ষিক সভা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (ইত্তেহাদুল মাদারিস)’র সাধারণ সম্পাদক শায়খুল হাদীস আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারী।

এছাড়া সভায় অন্যান্যদের মাঝে জামেয়া দারুল মা’আরিফের প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা সুলতান যওক নদভী, আল্লামা নুরুল ইসলাম আদীব, মাওলানা মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন, মাওলানা মুফতি ইয়াহিয়া মাহমুদ, মাওলানা মুফতি আজিজুল হক আল-মাদানী, মাওলানা মুফতি নজরুল ইসলাম কাসেমী, শায়খ মাওলানা আহমদ উল্লাহ, মাওলানা খোরশেদ আলম কাসেমী, ড. গিয়াস উদ্দিন তালুকদার, মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ, মওলানা শাহাবুদ্দিন নাটোরী, মাওলানা, মাওলানা মুফতি নাছির বিন আজগর, মওলানা হোসাইন আহমদ ফেনী, মওলানা আবুল কাসেম কক্সবাজার, মাওলানা সরওয়ার কুতুবী, মাওলানা হাবিবুল ওয়াহেদ রাজঘাটা, মাওলানা মোস্তফা নূরী, মাওলানা মুফতি রেজাউল করীম আবরার ও মওলানা হাফিজুর রহমান কুয়াকাটাসহ দেশবরেণ্য ওলামায়ে কেরামগন ও বুজুর্গানেদ্বীন নসিহত পেশ করবেন।

জামেয়া আরাবিয়া জিরির পরিচালক মাওলানা হাফেজ খোবাইব জামিয়ার বার্ষিক সভা সফল করার লক্ষে দেশবাসীর দোয়া ও ধর্মপ্রাণ তৌহিদীজনতার উপস্থিতি কামনা করেছেন।

প্রসঙ্গত, বার্ষিক সভায় হিজরী সন ১৪৩৯ থেকে ১৪৪২ মোতাবেক ২০১৮-২০২১ ইংরেজি পর্যন্ত বিগত ৪ বছরের দাওরায়ে হাদীস (মাস্টার্স) পাশ ও হিফজ সম্পন্নকারী শিক্ষার্থীদের দস্তারে ফজিলত প্রদান করা হবে।

এনটি

সর্বশেষ সব সংবাদ