শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ড. আ ফ ম খালিদ হুসাইন হাফি. এর কিছু মূল্যবান উপদেশ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ০১. প্রতিদিন ১০ ঘন্টা পড়ালেখা করাকে ফরজ বানিয়ে নিন। ০২. জীবন অতি মূল্যবান, সময় অতি সল্প। এ সল্প সময়েই বিরাট কর্ম ও কীর্তি রেখে যেতে হবে।

০৩. প্রতিটি নিঃশ্বাস বহু মূল্যবান,প্রতিটি সেকেন্ড বহু মূল্যবান। ০৪. মোবাইলের ব্যবহার সীমিত করে দিন।আপনি যদি সবসময় মোবাইল খোলা রাখেন মানুষ আপনাকে সবসময় ব্যবহার করবে।

০৫. আপনাকে তো টিকে থাকতে হবে। অনেক কিছু অধ্যয়ন করতে হবে। আপনার সময় কোথায়! ০৫. আমি যে কোন জায়গায় গেলে সবসময় ল্যাপটপ ও বই নেই। আমি ০১ পৃষ্ঠা পড়তে পারলে মন্দ কী! আমরা গাড়িতে চড়ে বিভিন্ন জায়গায় যাই। সেই সময়টাকেও আমরা বই পড়ে মূল্যায়ন করতে পারি। তারপর নাপিতের দোকানে চুল কাটাতে যাই। সেখানে প্রায় সময় দীর্ঘ লাইন থাকে, সেই সময়টাতে আমরা হাতে ছোট্ট একটি পুস্তিকা নিয়ে পড়তে পারি।

০৬. যত পড়বেন তত আপনার জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ হবে। লেখার বিষয় তৈরি হবে। সবসময় মনে রাখতে হবে জীবন অতি মূল্যবান, সময় অতি স্বল্প। ০৭. বাংলা-আরবি-ইংরেজি এ তিন ভাষায় সর্বোচচ দক্ষতা অর্জন করতে হবে। ০৮. দুর্বল চিত্ত ও চরিত্রের অধিকারীদের দিয়ে মহৎ কাজ হয় না। ০৯. পৃথিবীর কোন যোগ্য মানুষ বেকার নেই।

পৃথিবীতে শ্রেষ্ঠ ও যোগ্য ব্যক্তিরই মূল্যায়ন হয়। সুতরাং নিজেকে মূল্যবান হিসেবে গড়ে তুলুন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ