শিরোনাম :
বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত আরও বাড়ল
নভেম্বর ১৭, ২০২১ ১০:২১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনার দাপট বেশ কমেছে। সারা বিশ্বের টিকাকরণের হার বেড়ে যাওয়ায় কমতে শুরু করেছে করোনা শনাক্তের হার। যদিও আক্রান্ত-মৃত্যুর সংখ্যা প্রতিদিনই ওঠানামা করে। তবে গতকালের তুলনায় আজ বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৭ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ১৬১ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭৭৪ জন।

এর আগে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ৯৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৪ লাখ ৩ হাজার ৮৮৮ জন। সোমবার (১৫ নভেম্বর) বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ৯৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৩ লাখ ৪৭ হাজার ৪১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৫০ লাখ ৫৯ হাজার ৪৭৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ২৯ হাজার ২৮০ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৫৭ লাখ ৫ হাজার ২৬১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৩৭৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৬ হাজার ২৬৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ৪০১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৮৫২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৬৫ হাজার ৬৮৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৫২৪ জনের।

-এএ

সর্বশেষ সব সংবাদ