fbpx
           
       
           
       
মহানবী সা. জীবনাদর্শ অনুসরণেই মানবতার মুক্তি ও শান্তি নিহিত
নভেম্বর ০৯, ২০২১ ৭:৫৮ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে আয়োজিত সীরাত মাহফিলে ব্রিটেনের প্রথিতযশা উলামায়ে কেরামরা বলেছেন, মহানবীর সা. সুন্নত ও জীবনাদর্শকে ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক সামাজিক রাজনৈতিক ও আন্তর্জাতিক জীবনে বাস্তবায়ন করা আমাদের অপরিহার্য কর্তব্য।

নবীয়ে করীম সা. এর জীবনাদর্শের প্রতিটি অধ্যায়ই আমাদের জন্য অনুসরণীয়। বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে এবং সকল প্রকার বৈষম্য দূর করে সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে আমাদের প্রত্যেককে নবীজী সা. এর জীবনচরিত্র অনুসরণ করতে হবে। তাঁর আদর্শ অনুসরণেই মানবতার মুক্তি ও শান্তি নিহিত আছে।

সম্প্রতি মাদরাসাতুন নুর লন্ডন মিলনায়তনে অনুষ্ঠিত জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে আয়োজিত সীরাতুন্নবী (সা.) কনফারেন্সে ব্রিটেনের প্রথিতযশা উলামায়ে কেরাম ও ইসলামী স্কলাররা এসব কথা বলেন। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ইউকে জমিয়তের সভাপতি ড. মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে এবং ইউকে জমিয়তের সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সীরাত মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ব্রিটেনের শির্ষ আলেম জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়েখ আসগর হুসাইন।

প্রধান আলোচক হিসেবে বক্তব্যে প্রদান করেন ব্রিটেনের স্বনামধন্য আলেম শায়খুল হাদীস মুফতি আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বিশিষ্ট আলেম শায়েখ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান,বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা শায়েখ ফয়েজ আহমদ, খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সেক্রেটারি মাওলানা শাহ মিজানুল হক, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সেক্রেটারি মুফতি সালেহ আহমদ, বিশিষ্ট আলেম হাফিজ মাওলানা মাসুম আহমদ ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আশফাকুর রহমান, বিশিষ্ট সাংবাদিক কবি আবু সুফিয়ান চৌধুরী।

-এটি

সর্বশেষ সব সংবাদ