শিরোনাম :
মাত্র ৫ মাসে কোরআন হিফজ করলেন স্কুলছাত্রী নাদিয়া
নভেম্বর ০৩, ২০২১ ৬:২৯ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: মাত্র ৫ মাসে পবিত্র কোরআন diফজ করে চট্টগ্রামে ব্যাপক সাড়া ফেলেছে স্কুলছাত্রী নাদিয়া। তার বয়স মাত্র এগারো। সে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

মাত্র পাঁচ মাসে একজন স্কুল শিক্ষার্থীর কোরআন হিফজের ঘটনা বিরল কৃতিত্ব। এটা অনেকের হৃদয়ে নাড়া দেবে। ফলে অভিভাবকরা তাদের সন্তানদের কোরআন হিফজ করতে উৎসাহ বোধ করবে। নাদিয়া সুলতানা আজিজা বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের পূর্ব ইলশা গ্রামের মাওলানা নুরুন্নবী আজিজীর মেয়ে।

১ নভেম্বর বাঁশখালী দারুল কারিম মহিলা মাদরাসার মহিলা হেফজখানা থেকে ওই ছাত্রী পবিত্র কোরআন হেফজ করেছে বলে নিশ্চিত করেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক মাওলানা শফকত চাটগামী।

গণমাধ্যমকে তিনি জানান, করোনা ভাইরাসজনিত কারণে গত বছর অক্টোবরে মাদরাসার নাজেরা বিভাগে ভর্তি হয় নাদিয়া। পরে চলতি বছরের ৩০ মে থেকে সে পবিত্র কোরআন হেফজ শুরু করে মাত্র ৫ মাসের মধ্যে ১ নভেম্বর (সোমবার) পবিত্র কোরআনের ৩০ পারা মুখস্থকরণ শেষ করেছে। নাদিয়া অত্যন্ত মেধাবী ও নম্রভদ্র বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাঁশখালী জলদী দারুল কারীম মাদরাসার মহিলা হেফজখানায় বর্তমানে ৩ জন হাফেজা-শিক্ষিকার তত্ত্বাবধানে বর্তমানে ৬৫ জন ছাত্রী অধ্যয়নরত আছেন। তাছাড়া দারুল কারীমের মূল ছাত্র শাখায় হাফেজ সাহেবের সংখ্যা ৫ জন। ১১ জন শিক্ষক-শিক্ষিকার তত্ত্বাবধানে এখানে ২ শতাধিক ছাত্রছাত্রী অধ্যয়নরত।

-এটি

সর্বশেষ সব সংবাদ