বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

কবি ফররুখ আহমেদ ছিলেন গণমানুষের কবি: আবাবীল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ‘কবি ফররুখ আহমেদ জাতিসত্ত্বা ও গণমানুষের কবি ছিলেন। তিনি বাংলাদেশের, গণমানুষের কবি। তার কবিতায় বাংলাভাষা ও বাংলাদেশের মানুষের জীবনচিত্র অসাধারণভাবে ফুটে উঠেছে। তার কবিতায় তিনি তুলে এনেছেন বাংলার শেকড় ও সংস্কৃতি’।

সোমবার (১৮ অক্টোবর) জাগরনের কবি ফররুখ আহমেদের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় শিশু-কিশোর সংগঠন “আবাবীল”-র উদ্যোগে আয়োজিত স্মরণসভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

বক্তারা আরো বলেন, ‘বাংলাদেশের মুসলমানদের মধ্যে সাড়া জাগিয়েছেন যে দুইজন কবি তাদের মধ্যে কবি ফররুখ আহমদ অন্যতম’।

নেতৃবৃন্দ বলেন, আরব্য উপন্যাসের দুঃসাহসী সার্থক নাবিক সিন্দাবাদ কঠিন বিপদসঙ্কুল মুহূর্তে জাহাজের হাল ধরে যেমনি জাহাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে নিরাপদে সমুদ্রবন্দরে নোঙর করাতে সক্ষম হয়েছিলেন, তেমনি অসহায়তা-অলসতা ও পশ্চাদপদতার অন্ধকার ঘূর্ণাবর্তে নিপতিত মানবতা রক্ষার্থে আমাদের সাহিত্য ভূবনের এক দুঃসাহসী ও মানবতাবাদি কবি হলেন ফররুখ আহমদ।

সভায় কবি ফররুখ আহমেদের ৪৭তম মৃত্যবার্ষিকী উপলক্ষে প্রবীণ সাংবাদিক আলমগীর মহিউদ্দিন ও বিশিষ্ট লেখক ডা. দেওয়ান সালাউদ্দিনকে ‘কবি ফররুখ স্মারক সম্মাননা ২০২০ প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আবাবীল সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট কলাম লেখক এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করে সংগঠনের নির্বাহী পরিচালক আকবর মোহাম্মদ, সাধারন সম্পাদক মনির হোসাইন, যুগ্ম সম্পাদক মোজাম্মেল প্রধান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি আবদুস সালাম চৌধুরী, অর্থ সম্পাদক জিয়াউদ্দিন বাবলু, দপ্তর সম্পাদক তৈয়ব হোসেন লাবলু, কবি গোলাম মোস্তফা প্রমুখ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ