শিরোনাম :
যাত্রা শুরু করলো বাংলাবাড়ি’র নাজিরহাট শাখা
অক্টোবর ১৮, ২০২১ ৮:১৮ পূর্বাহ্ণ

মুহাম্মাদ রিয়াজুল ইসলাম
ফটিকছড়ি থেকে>

প্রমিত বাংলা উচ্চারণ, ভাষা-সাহিত্য ও সাংবাদিকতার প্রশিক্ষণমূলক প্রতিষ্ঠান বাংলাবাড়ি’র ২য় শাখার আনুষ্ঠানিক কার্যক্রম উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি থানার নাজিরহাটে শুরু হয়েছে।

গত ১৫ অক্টোবর (শুক্রবার) বাংলাবাড়ি’র পরিচালক মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকীর সভাপতিত্বে এবং ইবরাহিম নূর ও মুহাম্মদ হাবীব আনওয়ারের যৌথ সঞ্চালনা নাজিরহাট শাখার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন- মাসিক দাওয়াতুল হক’র সহযোগী সম্পাদক মাওলানা দৌলত আলী খান, প্রগ্রেসিভ একাডেমির পরিচালক, মোহাম্মদ ওসমান গণি, জামিয়া ইসলামিয়া বাবুনগর মাদরাসার শিক্ষক মুফতি আব্দুল্লাহ মোহাম্মদ ইউছুফ কাসেমী, সাংবাদিক ওমর ফারুক আজাদ, জামিয়া ফারুকিয়ার শিক্ষক মাওলানা হারুন রশিদ প্রমুখ।

নানুপুর, বাবুনগরসহ বিভিন্ন মাদরাসা থেকে আগত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আমরা নবী মুহাম্মাদ সা. এর উত্তরসূরী। তাই আমাদের উপর গুরুত্বপূর্ণ দায়িত্ব হলো, মাতৃভাষা চর্চা করা এবং মাতৃভাষায় ইসলামের দাওয়াত দেয়া। অথচ আমরা মাতৃভাষা চর্চা থেকে অনেক দূরে।

No description available.

বক্তারা আরও বলেন, বাংলাবাড়ি বাংলা উচ্চারণ ও লেখালেখি শেখার একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান। হাটহাজারীতে দীর্ঘ ৪বছর ধরে প্রশিক্ষণ দিয়ে আসছে। উত্তর চট্টগ্রামের মাদরাসা শিক্ষার্থীদের বাংলা শেখার সুবিধার্থে নাজিরহাটে বাংলাবাড়ি’র ২য় শাখা যাত্রা শুরু করায় আমরা খুবই আনন্দিত। ইনশাআল্লাহ বাংলাবাড়ির মাধ্যমে স্থানীয় মাদরাসাসমূহে মাতৃভাষা চর্চার জোয়ার সৃষ্টি হবে।

প্রসঙ্গত, বাংলাবাড়ি’র ২য় শাখায় গত ১৫ অক্টোবর থেকে ৩ মাসব্যাপী কোর্স চালু হয়েছে। প্রতি শুক্রবার ৬ঘণ্টা করে মোট ১২ সপ্তাহ প্রশিক্ষণ চলবে।

-এএ

সর্বশেষ সব সংবাদ