শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আজারবাইজানের বেসামরিক গাড়ি বহরে আর্মেনীয়দের গুলি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: আজারবাইজানের একটি বেসামরিক গাড়ি বহরে গুলি বর্ষণ করেছে আর্মেনীয় সশস্ত্র সংগঠনগুলো। গোজলুকর্পু বসতির কাছে হামলার মুখে পড়া এ গাড়ি বহরে বিভিন্ন বেসামরিক সরঞ্জাম ছিল। বুধবার ওই হামলা হয় বলে জানিয়েছে তুর্কি দৈনিক ইয়েনি শাফাক।

আজহারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বেসামরিক নির্মাণ কাজের জন্য বিভিন্ন সরঞ্জাম বহন করা এক গাড়ি বহরে গুলি বর্ষণ করেছে আর্মেনীয় সশস্ত্র সংগঠনগুলো। কারাবাখ অঞ্চলের কালবাজার এলাকায় গোজলুকর্পু বসতির কাছে এ হামলার ঘটনা ঘটে। এ বেসামরিক গাড়ি বহরটি টারটার অঞ্চলের সুগভূষণ বসতি থেকে কালবাজার এলাকায় যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টায় এ হামলা হয়।

এ গুলি বর্ষণের ফলে আজারবাইজানের সেনাবাহিনীর পুলিশ বিভাগের পরিদর্শক দলের একটি গাড়ি নষ্ট হয়ে যায়। এ গাড়িটি ছিল ওই বেসামরিক গাড়ি বহরের সামনে। এ হামলায় কোনো ব্যক্তি নিহত বা আহত হয়নি বলে জানিয়েছে আজহারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, বেসামরিক গাড়ি বহরের ওপর আর্মেনীয়দের অবৈধ এ বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠনগুলোর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

আর্মেনীয়দের কাছ থেকে তিন দশক পরে উদ্ধার করা এ অঞ্চলে আজারবাইজানের বেসামরিক গাড়ি বহর যচ্ছিল, তাদের সাথে ছিল রাশিয়ার শান্তিরক্ষী বাহিনী। বেসামরিক নির্মাণ কাজের জন্য বিভিন্ন সরঞ্জাম বহন করা হচ্ছিল এ বেসামরিক গাড়ি বহরে। এমন সময়ে হামলা চালায় আর্মেনীয় সশস্ত্র সংগঠনগুলো। এদিকে রাশিয়ান-তুর্কি যৌথ নিয়ন্ত্রণ ও পরিদর্শন কেন্দ্র এ ঘটনায় তদন্ত করার বিষয়ে নির্দেশ দিয়েছে।

সূত্র: ইয়েনি শাফাক।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ