চাঁদপুরে ২১ জেলে আটক
অক্টোবর ১৩, ২০২১ ১০:০১ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: চাঁদপুরের পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে নৌপুলিশ এবং কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ও ইলিশ মাছ জব্দ করেছে।

বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এই অভিযানে সাড়ে ২২ লাখ মিটার জাল, প্রায় ২০০ কেজি ইলিশ এবং মাছ ধরার ইঞ্জিনচালিত চারটি নৌকা জব্দ করা হয়। এ সময় ২১ জেলেকে আটক করে নৌপুলিশ।

নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, নৌ পুলিশের বেশ কয়েকটি দল নিয়ে চাঁদপুর সদর ও মতলব উত্তরের মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এ সময় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার সময় ২১ জেলেকে আটক করা হয়। একই সময় ১৪ লাখ মিটার জাল, ইঞ্জিনচালিত মাছ ধরার চারটি নৌকা এবং ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

জব্দ করা মাছ বিভিন্ন এতিমখানা এবং দুঃস্থদের মাঝে বিতরণ করা ছাড়াও জব্দ করা জাল আগুন দিয়ে পুড়ে ধ্বংস করে দেওয়া হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম জানান, আটক হওয়া ২১ জেলের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে নিয়মিত মামরা দায়ের করা হয়েছে।

এদিকে, কোস্টগার্ডের অপর অভিযানে নেতৃত্ব দেন, সদর উপজেলা নির্বাহী সানজিদা শাহনাজ এবং কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার সাব লে. রোহান মঞ্জুর। অভিযানকারী দল সাতটি স্পিডবোট নিয়ে চাঁদপুর সদরের দক্ষিণাঞ্চলের মেঘনা এবং একই উপজেলার রাজরাজেশ্বর এলাকার পদ্মা নদীতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে।

এ সময় সাড়ে সাত লাখ মিটার জাল এবং ৫০ কেজি ইলিশ জব্দ করে। পরে জব্দ করা জালগুলো আগুনে পুড়ে ধ্বংস করে দেওয়া হয়। একই সঙ্গে ইলিশগুলো অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

-এএ