বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


স্বামী স্ত্রীর পরস্পর লজ্জাস্থানে মুখ দিতে পারবে কি? ইসলাম কী বলে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আমির খান নামে একজন জানেতে চেয়েছেন, স্বামী কি তার বিবাহিত নিজ স্ত্রীর লজ্জাস্থান (যৌনাঙ্গ) স্তনের মত চুষতে বা চাটতে পারবে ? যেহেতু এই কাজটা ও স্ত্রীকে প্রচুর আনন্দিত করে !!! তাছাড়া এই অঙ্গটা ও শরীরের অন্য অঙ্গের মত অঙ্গ !!!

তিনি আরো জানতে চেয়েছেন, স্ত্রী কি তার বিবাহিত স্বামীর লজ্জাস্থান (পুরুষাঙ্গ) চুষতে পারবে ?

উত্তর:
স্বামীর জন্য তার স্ত্রীর বা স্ত্রীর জন্য তার স্বামীর লজ্জাস্থানে মুখ দেয়া মাকরূহ । তবে হাত দিয়ে স্পর্শ করাতে সমস্যা নেই। কারণ এ মুখ দিয়ে কুরআন তিলাওয়াত করা হয়, আল্লাহর নাম নেয়া হয়। তাই জিহবাকে নাপাক স্থান থেকে মুক্ত রাখা উচিত। আর অঙ্গ হলেই হুকুম এক হয়ে যায় না।

وفي المحيط البرهاني : إذَا أَدْخَلَ الرَّجُلُ ذَكَرَهُ فِي فَمِ امْرَأَتِهِ قَدْ قِيلَ يُكْرَهُ لانه موضع قراءة القرآن ‘ فلا يليق به ادخال الذكر فيه ‘ و فيه قيل بخلاف ايضا ‘( المحيط البرهاني : كتاب الاستحسان و الكراهية : في المتفرقات 8/134

في الهندية: فِي النَّوَازِلِ إذَا أَدْخَلَ الرَّجُلُ ذَكَرَهُ فِي فَمِ امْرَأَتِهِ قَدْ قِيلَ يُكْرَهُ وَقَدْ قِيلَ بِخِلَافِهِ كَذَا فِي الذَّخِيرَةِ. (الفتاوي الهندية ‘ كتاب الكراهية:الْبَابُ الثَّلَاثُونَ فِي الْمُتَفَرِّقَاتِ 5/372ٍ احسن الفتاوي 8/45)

و في البحر اللرائق : عن ابي يوسف” سألت الامام الاعظم عن الرجل يمس فرج امته او هي تمس فرجه ليحرك آلته اليس بذلك بأس ؟ قال: ارجو ان يعظم الأجر ” (البحر اللرائق 8/354)

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ