শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শুরু হচ্ছে সিরাতুন্নবী সা. কুইজ প্রতিযোগিতা: অংশগ্রহণ করবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: পবিত্র রবিউল আউয়াল। সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম-মৃত্যুর মাস। প্রিয় নবিজীর জীবনভিত্তিক আলোচনার বসন্তের মাস। এ মাসে রাসূলে আরাবির সা. জীবন নিয়ে সবচে বেশি আলোচনা হয়। নবি সম্পর্কে বিশদ জ্ঞান লাভ করেন মানুষ। মহানবি সা. এর মানবপ্রেম, দেশপ্রেম ও নৈতিকতার শিক্ষা ছড়িয়ে পড়ে সবখানে।

আর এ নবির শিক্ষা ছড়িয়ে দেয়ায় অংশ নিতে প্রতি বছরের ন্যায় এবারও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনভিত্তিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করছে উত্তর আমেরিকার জনপ্রিয় ইসলামিক টেলিভিশন Itvusa, দেশের অভিজাত প্রকাশনী প্রতিষ্ঠান মাকতাবাতুল ইসলাম ও অনলাইন সংবাদ মাধ্যম আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম। পুরো রবিউল আউয়াল জুড়ে চলবে এ প্রতিযোগিতা।

মহানবী সা. এর মানবপ্রেম, দেশপ্রেম ও নৈতিকতার শিক্ষা ছড়িয়ে দেয়ার লক্ষে আয়োজিত এই কুইজ প্রতিযোগিতায় প্রতিদিন সঠিক উত্তরদাতাদের দুইজন বিজয়ী হবেন। মাত্র একটি প্রশ্নের সঠিক উত্তর দিয়েই জিতে নিতে পারবেন পুরস্কার। পুরস্কার হিসেবে ১মজন পাবেন  ৫০০ টাকার বই ও সার্টিফিকেট, ২য়জন পাবেন ১০০টাকা মোবাইল রিচার্জ।

মাসব্যাপী আয়োজিত সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কুইজ প্রতিযোগিতার আয়োজন বিষয়ে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক হুমায়ুন আইয়ুব অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা আমাদের জীবনের চেয়েও বেশি ভালোবাসি আমাদের পেয়ারা হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে। নবির জন্ম মাসে আমরা এ জাতীয় উদ্যোগ নিতে পেরে অত্যন্ত আনন্দিত। আশা করি আওয়ার ইসলামের পাঠকগণ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে প্রতিবারের মতো এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।’

উত্তর আমেরিকার জনপ্রিয় ইসলামিক টেলিভিশন Itvusa এর সিইও মোহাম্মদ শহীদুল্লাহ বলেছেন, ‘আইটিভি ও আওয়ার ইসলাম প্রতি বছরই রবিউল আউয়াল মাসে এই সীরাত কুইজের আয়োজন করে থাকে। আর এই কুইজে নবীপ্রেমী সাধারণ মানুষ স্বতস্ফুর্ত অংশগ্রহণ করে থাকেন। আমার বিশ্বাস মানুষের কাছে প্রিয়নবীর সীরাতকে তুলে ধরার ক্ষেত্রে এমন আয়োজনের তুলনা হয় না। আমরা চেষ্টা করবো সবসময় এমন আয়োজনের ধারাবাহিকতা রক্ষা করার।

মাকতাবাতুল ইসলাম এর কর্ণধার লেখক, সম্পাদক আহমদ গালিব বলেন, ‘তরুণ প্রজন্মের মাঝে মহানবী সাল্লাল্লাহু আলাই সালাম এর ভালোবাসা বিস্তারের জন্যই আমাদের এ আয়োজন। তরুণদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদেরকে আনন্দিত করবে বলে আশা করছি।’

রবিউল আউয়াল মাসের ১ তারিখ থেকে প্রতিদিন সকাল ১০টায় আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম, আওয়ার ইসলাম টিভির ফেসবুক পেইজ ও আওয়ার ইসলাম টিভির ইউটিউব চ্যানেল কুইজের ভিডিও পোস্ট করা হবে।

কুইজ বিজয়ী হতে আপনাকে কমেন্টে সঠিক উত্তর লিখতে হবে, পোস্টটি আপনার ওয়ালে শেয়ার করতে হবে এবং পোস্টে কমপক্ষে ১০জনকে ম্যানশন করতে হবে।

সঠিক উত্তরদাতাদের মধ্যে লটারিতে ২জনকে বিজয়ী করা হবে। বিজয়ীর সঙ্গে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হবে। বিজয়ীকে অবশ্যই পুরস্কার হাতে পাওয়ার পর একটি ছবি পাঠাতে হবে আওয়ার ইসলামের ফেসবুক পেইজের ইনবক্সে।

বিস্তারিত জানতে যোগাযোগ- ইমেইল: newsourislam24@gmail.com, ঠিকানা: ৫৮/৩৫-৫ এম এম খান টাওয়ার, মদিনাবাগ, উত্তর মুগদা। ঢাকা ১২১৩ ফোন: ০১৭১৯ ০২৬৯৮০।

-কেএল

No description available.


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ