বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


তালেবান সরকার সম্পর্কে যে বিবৃতি দিলো দারুল উলুম দেওবন্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।
নির্বাহী সম্পাদক>

দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিস, জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা সৈয়দ আরশাদ মাদানি বলেছেন, আফগানিস্তানে একটি আদর্শ ইসলামি সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত দারুল উলুম দেওবন্দ তালেবান সম্পর্কে চূড়ান্ত মতামত দেবে না।

গতকাল সোমবার বিদেশি গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় তালেবান ও আফগানিস্তান সম্পর্কে দারুল উলূম দেওবন্দের পক্ষে মাওলানা সৈয়দ আরশাদ মাদানি এই গুরুত্বপূর্ণ বক্তব্য দেন।

মাওলানা আরশাদ মাদানি বলেন, আমরা গভীরভাবে দু:খিত যে মিডিয়া দারুল উলূম দেওবন্দ সম্পর্কে মনগড়া মতামত দিয়ে সংবাদ প্রকাশ করে যাচ্ছে। তারা দারুল উলুম দেওবন্দের আদর্শকে সম্মান দিচ্ছে না। তাদের প্রচারিত সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন ও অসত্য।

তিনি আরো বলেন, ইসলামি সরকারের কথা বলা সহজ কিন্তু একটি ইসলামি সরকার প্রতিষ্ঠা করা ও ইসলামের মৌলিক নীতির উপর চলা একটি কঠিন আর চ্যালেঞ্জিং বিষয়।

মাওলানা আরশাদ মাদানি আরো বলেন, আফগানিস্তান ও তালেবানের সঙ্গে দারুল উলূমের কোনো সম্পর্ক নেই। দারুল উলূমের কাজ হল কুরআন, হাদিস শেখানো। এমন ছাত্রদের প্রস্তুত করা যারা মসজিদ ও মাদ্রাসায় তাদের সেবা দিতে পারে।

মাওলানা মাদানি বলেন, মিডিয়ার চিন্তা সাম্প্রদায়িক হওয়া উচিত নয়। পুরো বিষয় বস্তুনিষ্ঠভাবে দেখা উচিত। সরকারের উচিত সাম্প্রদায়িক চিন্তা আদর্শকে উপেক্ষা করা। তিনি বলেন, দেশে স্থিতিশীলতা, শান্তি ও সামাজিক সম্প্রীতি তখনই প্রতিষ্ঠিত হবে যখন সরকার সাম্প্রদায়িকতাকে দমন করবে।

তিনি বলেন, দেওবন্দ পৃথিবীর সকল মুসলমানের মতো আল্লাহ ও তাঁর রাসূলের আদর্শে বিশ্বাসী। তিনি শান্তি ও ভ্রাতৃত্বের কামনা করেন, দারুল উলূমের ছাত্ররা কখনো দাঙ্গা, ঝগড়া ও সামাজিক বুনিয়াদের বিরুদ্ধে কোনো কোনো কার্যকলাপে অংশ নেয় না, কখনো নিবেও না। সূত্র: ওয়ার্ল্ড হিন্দি নিউজ ইন্ডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ