শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


যেসব কারণে মেয়েদের প্রথম পছন্দ ‘সাংবাদিক’ জীবনসঙ্গী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার  ইসলাম ডেস্ক: সাংবাদিক জামাই মানেই স্ত্রী পাচ্ছে সুখের সংসারের নিশ্চয়তা। আর তাই মেয়েদের জামাই পছন্দের তালিকায় প্রাধান্যতা পাচ্ছে সাংবাদিক ছেলেরা। সাম্প্রতি এক অনুসন্ধানে এমন তথ্যই উঠে এসেছে।

১১ই সেপ্টেম্বর শনিবার এ ব্যপারে নীলা,শারমিন,জুঁইসহ একাধিক নারী জানান, পারিশ্রমিক কম হলেও সম্মানের পেশা সাংবাদিকতা। আর এই সম্মানকে বেছে নেয়া ছেলেরা সমাজের প্রয়োজনে তথ্য সংগ্রহে এক রকমের নেশায় পড়ে যায়। যা শুধু মাত্র ভালো একটি রিপোর্ট তৈরি করতে এই ভালোবাসায় জড়িয়ে যায় সাংবাদিক ছেলে। আর পরবর্তীতে স্ত্রীর থেকে তেমন কিছু না পেলেও তার প্রতি ভালোবাসার নেশায় সারাজীবন এক সাথে আবদ্ধ থাকেন সাংবাদিক জামাইরা।

এক সমীক্ষায় বলা হয়েছে, ভালোবাসার মানুষ ও জীবনসঙ্গী হিসেবে সাংবাদিকরাই সেরা। কেননা তারা বিভিন্ন বিষয়ের ওপর প্রতিবেদন তৈরি করতে গিয়ে রাজনৈতিক, সামাজিক ও সাংগঠনিক দক্ষতা সম্পর্কে জ্ঞান লাভ করে। যা পরবর্তীতে সংসার জীবনে কাজে লাগানোয় স্ত্রীর প্রতি যত্নশীল আচরণ এবং কঠিন সময়ে একসাথে এগিয়ে যাওয়ার অনুপ্রাণিত করে থাকে। যা অন্য পেশার জামাইদের মাঝে থাকে না বলেই সংসার বিচ্ছেদ ও স্ত্রীর প্রতি নির্যাতনের মাত্রা বেশি দেখা যায়।

এছাড়াও সাংবাদিকতার পেশার খাতিরে ছেলেদের পড়াশোনাও করতে হয় প্রচুর। তাই যে কোনো বিষয়ের উপরেই মোটামুটি তাদের জ্ঞান থাকে। এই মনোভাব সাংসারিক জীবনেও কাজ করে। এতে স্ত্রীর আয় না থাকলেও জামাইদের এ নিয়ে কোনো মাথাব্যথা থাকে না। তাই সাংবাদিক জামাই পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার।

No description available.

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ