শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘হিজরি সনকে সাংস্কৃতিক আন্দোলনে রূপ দিতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ‘ইসলামের ইতিহাসে হিজরি সনের প্রাসঙ্গিকতা অনেক বেশি গুরুত্ববহ। এটাকে শুধুমাত্র কিছু আচার-অনুষ্ঠানের সাথে চর্চা না করে সামগ্রিক চর্চার জন্য হিজরি সনকে একটি সাংস্কৃতিক আন্দোলনে রূপ দিতে হবে বলে মতামত পেশে করেছেন বিশিষ্ট লেখক ও গবেষক কবি মুসা আল হাফিজ।

তিনি বলেন, একটি ইতিহাসের প্রেক্ষাপটে হিজরি সনের উৎপত্তি। এটাকে শুধু একটি দিবসে পরিণত করে ক্ষ্যান্ত হলেই চলবে না। বরং সারাবছরই হিজরি সনের গুরুত্ব অনুধাবন করে সে মোতাবেক নিজেদের পরিচালনা করা প্রয়োজন। May be an image of 6 people, people standing and indoor

আজ মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ চিন্তাঙ্গন মিলনায়তনে আয়োজিত ‘হিজরি সনের প্রাসঙ্গিকতা’ শীর্ষক চিন্তা আসরে উপরোক্ত কথা বলেন তিনি।

চিন্তাঙ্গন পরিচালক কে এম শরীয়াতুল্লাহর সভাপতিত্বে আয়োজিত চিন্তা আসরে আরও বক্তব্য রাখেন চিন্তাঙ্গনের উপদেষ্টা নূরুল করীম আকরাম।

May be an image of 1 person, standing, indoor and text that says 'REDMI NOTE 9 ABDULLAH RAQIB'

এসময় উপস্থিত ছিলেন চিন্তাঙ্গন পরিবারের সদস্য শরিফুল ইসলাম রিয়াদ, শেখ মুহাম্মাদ আল-আমিন, গাজী মুহাম্মাদ ওসমান গনি, এম এম শোয়াইব, ইউসুফ আহমাদ মানসুর, এইচ এম সাখাওয়াত উল্লাহ, মুহাম্মাদ ইবরাহীম হুসাইন, এম এ হাসিব গোলদার, মুহাম্মাদ সিরাজুল ইসলাম, মাহবুব হোসেন, মুনতাসির আহমাদ, মিশকাতুল ইসলাম, শফিকুল ইসলাম, সুলতান মাহমুদ প্রমুখ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ