শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কর্মীদের নামাজ ও ধর্মীয় পোশাকে নিষেধাজ্ঞা: তোপের মুখে এস.এন্ড.পি বাংলা লি.

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।কাউসার লাবীব।।

টঙ্গীর সাতাইস, দাড়াইলে অবস্থিত ‘এস.এন্ড.পি বাংলা লিমিটেড’ এক গামেন্টেস কর্তৃপক্ষ শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের ধর্মী পোশাক ও নামাজে নিষেধাজ্ঞা জারি করেছে। তাদের এ সিদ্ধান্তের ফলে সেখানে কাজ করা প্রায় কয়েক হাজার কর্মী নামাজ আদায় নিয়ে পড়েছেন বিপাকে।

এস.এন্ড.পি বাংলা লিমিটেড’র জারিকৃত নোটিশে বলা হয়, ‘এতদ্বারা অত্র কারখানার সকল শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আমাদের ফ্যাক্টরির অভ্যন্তরে নামাজ পড়া যাবে না এবং ফ্যাক্টরিতে পাঞ্জাবি ও টুপি পড়া যাবে না। এই আদেশ মেনে ফ্যাক্টরির ভেতরে কাজ করার জন্য বিশেষভাবে নির্দেশ করা হচ্ছে।’

তাদের এই সিদ্ধান্তের ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে সমালোচনার ঝড়। যার ফলে ইতোমধ্যে এস.এন্ড.পি বাংলা লিমিটেড জারিকৃত এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বলে শোনা যাচ্ছে। তবে ফ্যাক্টরি কর্তৃপক্ষের কাছ থেকে এখনো বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

এদেশের ধর্মপ্রাণ আশা করছে এস.এন্ড.পি বাংলা লিমিটেড খেটে খাওয়া মানুষদেরকে ধর্ম থেকে দূরে রাখার এ অপকৌশল থেকে অতিদ্রুতই সরে আসবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ