শিরোনাম :
মানিকনগরে শুরু হয়েছে মেয়েদের নূরানী মুয়াল্লিমা প্রশিক্ষণ
জুলাই ২৯, ২০২১ ৬:৪৭ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর মুগদা থানার মানিকনগরে সম্পূর্ণ নতুনভাবে শুরু হয়েছে ৪০ দিন ব্যাপী নূরানী মুয়াল্লিমা প্রশিক্ষণ কোর্স। মানিকনগরের ‘রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া মহিলা মাদরাসা’ এর উদ্যোগে মেয়েদের জন্য বিশেষ এ কোর্স চালু করেছে মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ।

মুফতি জুবায়ের আহমদ জানিয়েছেন, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রী ও বয়স্ক মহিলাদের জন্য বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ কর্তৃক পরিচালিত সহি শুদ্ধভাবে কোরআন শিক্ষার নিমিত্তে ৪০ দিন ব্যাপী নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত আবাসিক-অনাবাসিক ব্যবস্থাপনায় চলবে। কোর্স শেষে ছাত্রীদের সার্টিফিকেট ও উত্তীর্ণ সবার খেদমাতের ব্যবস্থা করা হবে।

এছাড়া মানিকনগরের এ মহিলা মাদরাসায় সারা বছরই বিভিন্ন কোর্সের পাশাপাশি শিশু শ্রেণি থেকে দাওরায়ে হাদিস পর্যন্ত ছাত্রী ভর্তি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ কোর্স সম্পর্কে বলেন, ‘আমাদের সমাজে অসংখ্য মা-বোন আছেন, আবার স্কুল-কলেজে পড়ুয়া অনেক মেয়ে আছেন, যারা কুরআন শুদ্ধভাবে শিখতে চান। কিন্তু আবাসিক ব্যবস্থাপনায় পর্দার ভেতর থেকে কুরআন শিখার যথাযথ পরিবেশ পান না। তাদের জন্য আমরা ৪০ দিনের এ নূরানী মুয়াল্লিমা কোর্সটি চালু করেছি। আমাদের কোর্সে অনলাইন-অফলাইনে ভর্তি হওয়া যাবে ’

মানিকনগরের এ মহিলা মাদরাসায় ৪০ দিন ব্যাপী নূরানী মুয়াল্লিমা প্রশিক্ষণ কোর্সটি সারাবছরই প্রতি দুই মাস অন্তর অন্তর চলবে। তাই যারা কোর্সে অংশ নিতে চান তারা যোগাযোগ করতে পারেন। কোর্সের আবাসিক ছাত্রীদের জন্য ৩০০০ টাকা আর অনাবাসিক ছাত্রীদের জন্য ১৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

কোর্সে ভর্তি ও আনুষাঙ্গিক আরও বিষয় জানতে যোগাযোগ করুন মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ এর সঙ্গে। যোগাযোগ নম্বর: 01915334145 (বিকাশ)

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ