fbpx
           
       
           
       
ঈদুল আজহায় দু:স্থ ও গরীব শ্রমিকদের পাশে ইসলামী শ্রমিক আন্দোলন
জুলাই ২২, ২০২১ ৮:২৯ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর অন্যতম সহযোগি সংগঠন ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দু:স্থ, গরীব ও শ্রমিকদের মাঝে কুরবানীর গোশত ও চাল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র কুরবানীর গোশত বিতরণ কর্মসূচি পালন করা হয়।

এতে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য এবং ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান সহ-সভাপতি এডভোকেট আব্দুল বাসেত, সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, সহ-অর্থ সম্পাদক আলহাজ নজরুল ইসলামের সহ-শিক্ষা সংস্কৃতি বিষয়ক সম্পাদক ডাক্তার জাকির হোসেন, ঢাকা মহানগর পূর্বের সভাপতি হাফেজ ওবায়দুল্লাহ বরকত, সেক্রেটারি হাফেজ শাহাদাত হোসেন, হোটেল রেস্তোরাঁ শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব আবদুর রহমান দুলাল, মিনি ট্রাক পিকআপ শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোঃ শহিদুল ইসলাম দোকান শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোঃ জামাল হোসেন প্রমুখ।

গোশত বিতরণ কর্মসূচিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের অন্যতম শিক্ষা। দু:স্থ ও অসহায় মানুষের সুখে দু:খে পাশে থাকা ইসলামের শিক্ষা। ঈদুল আযহা ত্যাগ ও কুরবানীর শিক্ষা দেয়। ইসলামী শ্রমিক আন্দোলন শ্রমিক শ্রেণির মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। লকডাউনের শুরু থেকে কর্মহীন মানুষের পাশে থাকার চেষ্টা করছে শ্রমিক আন্দোলন।

তিনি বলেন, ২৩ জুলাই থেকে তৃতীয় ধাপে লকডাউন শুরু হবে। কিন্তু গরিব, শ্রমিক শ্রেণির মানুষের কী হবে তা নিয়ে আগেই সরকারকে ভাবতে হবে।

এনটি

সর্বশেষ সব সংবাদ