শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পবিত্র ঈদুল আযহায় থাকছে হলি টিউনের বিশেষ ইসলামি সংগীতায়োজন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: মুসলমানদের দুটি ধর্মীয় বৃহত উৎসবের মধ্যে ঈদুল আযহা আসে ত্যাগ তিতিক্ষার বার্তা নিয়ে। সামর্থ্যবানরা কুরবানী করে অসহায়দের জন্য তা বিলিয়ে দেয়ার শিক্ষা দেয় ঈদুল আযহা। এর মাধ্যমেই ঈদের আনন্দে উদ্ভাসিত হয় মুসলমানরা।

পবিত্র এ ত্যাগ ও আনন্দের উৎসবকে কেন্দ্র করে দেশের ইসলামি সংগীত প্রকাশের বৃহত প্লাটফর্ম হলি টিউনে থাকছে বিশেষ কিছু ইসলামি সংগীতের আয়োজন। ঈদকে কেন্দ্র করে বিনোদন জগতের নানা রকম আয়োজন থাকে। এখন সিডি ভিসিডির যুগ নেই, তাই সবাই এখন অনলাইনমুখী। অনলাইনেই রিলিজ হচ্ছে ঈদ আয়োজনগুলো। সময়ের সাথে পাল্লা দিয়ে তাই হলি টিউনও আনছে কলরব শিল্পীদের মনোমুগ্ধকর বেশ কিছু সংগীত ।

এর মধ্যে কলরবের জনপ্রিয় ও ব্যস্ত জুটি সাঈদ আহমাদ ও মুহাম্মদ বদরুজ্জামানের কন্ঠে 'রাগ করোনা ছোট্ট সোনা', জনপ্রিয় শিল্পী আবু রায়হানের কন্ঠে 'বিদায়ের বীণ', সাড়াজাগানো দুই শিল্পী মাহফুজুল আলম ও তাওহিদ জামিলের কন্ঠে 'স্বপ্ন আমার যত মনের মাঝে', হাসান মাহদীর কন্ঠে 'সায়্যিদুনা মুহাম্মদ', তাহসিনুল ইসলামের কন্ঠে 'ও কাবার মালিক', ইয়াসিন হায়দার, ওমর আব্দুল্লাহ, আবির হাসান, সালমান সাদী, ইমরানুল ফারহানসহ যৌথ কন্ঠে ঈদের সওগাত, শিশুশিল্পী রিফাত, শাওন ও সিফাতের যৌথ কন্ঠে কুরবানির চাঁদ উল্যেখযোগ্য ।

ঈদুল আযহা কেন্দ্র করে এসব আয়োজন নিয়ে কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন, ঈদ উপলক্ষে নানারকম আয়োজন হয় দেশে । তবে ভিন্নরকম আয়োজন থাকে কলরব শিল্পীদের । সৃজনশীল আইডিয়া, উন্নতমানের ভিডিও ও মনোমুগ্ধকর সংগীত তৈরি করেন তারা । যা লক্ষ লক্ষ শ্রোতার পবিত্র বিনোদনের খোরাক হয় । আশা করি এবারের আয়োজনেও শ্রোতারা মুগ্ধ হবেন ইনশাআল্লাহ ।

ঈদ আয়োজনের প্রস্তুতি বিষয়ে কলরবের নির্বাহী পরিচালক ও হলি টিউন পরিচালক সাঈদ আহমাদ বলেন, করোনা মহামারিতে সারা দেশ বিপর্যস্ত, চলছে কঠোর লকডাউন । এর মাঝে আমরা সর্বাত্মক চেষ্টা করছি আমাদের আয়োজনগুলোতে নতুনত্ব আনার, শ্রোতারা তা অনুধাবন করবেন ইনশাআল্লাহ ।

ঈদ আয়োজনের সংগীতগুলোর কথা ও সুর করেছেন আহমদ আব্দুল্লাহ, কাওসার আহমাদ সোহাইল, মুহাম্মদ বদরুজ্জামান, আবু রায়হান, হোসাইন নুর, আল ফারহাদ, হাবিবুল্লাহ নুর ও সাইফুল্লাহ নুর প্রমুখ । ভিডিও পরিচালনা করেছেন দেশের জনপ্রিয় ভিডিও নির্মাতা ফরহাদ আহমেদ, এইচ আল হাদী ও রাজু আহমেদ ।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ