শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


একদিনে শনাক্ত ছাড়াল ১১ হাজার, মৃত্যু ১৬৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫২৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যা একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। এ সময়ে নতুন করে মৃত্যু হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১৬৩ জনের। এর আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬৪ মৃত্যু ও ৯৯৬৪ রোগী শনাক্তের তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে জানানো হয়, মোট ৩৬৬৩১ নমুনা পরীক্ষায় ১১৫২৫ জন ছিলেন করোনা আক্রান্ত। শনাক্তের হার ছিল ৩১.৪৬। এ পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৬৬৪০৬। নতুন ১৬৩ সহ মোট মৃতের সংখ্যা ১৫৩৯২।

অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩৩ জন।

পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ২২ জুন থেকে ঢাকাকে সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সেই প্রচেষ্টায় ঢাকার আশপাশের চারটি জেলাসহ মোট সাতটি জেলায় জরুরি সেবা ছাড়া সব ধরনের চলাচল ও কার্যক্রম ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছিল।

তবে এরপরও করোনা সংক্রমণ বাড়তে থাকায় ২৮ জুন থেকে সারা দেশে সব গণপরিবহন ও মার্কেট-শপিং মল বন্ধ করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন, বন্ধ রয়েছে সব সরকারি-বেসরকারি অফিস। সর্বাত্মক লকডাউন ১৪ জুলাই পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ