বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


অবশেষে প্রণব মুখার্জির ছেলে কংগ্রেস ছেড়ে মমতার দলে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: অবশেষে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন কংগ্রেস শাসনামলে ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি। সোমবার তৃণমূল ভবনে গিয়ে ঘাসফুল শিবিরে যোগ দেন অভিজিৎ। তার হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, মমতার ভাতিজা অভিষেক ব্যানার্জির সঙ্গে দেখা করেছিলেন প্রণব পুত্র। সেদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি। ওই সাক্ষাৎপর্ব নিয়ে সে সময় কোনও মন্তব্য করতে রাজি হননি অভিজিৎ। কিন্তু জল্পনা ছিল, তিনি তৃণমূলে যোগদান করছেন।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম এসব তথ্য নিশ্চিত করে জানিয়েছে- যোগদান অনুষ্ঠানে অভিজিৎ বলেছেন, 'বিজেপির বঙ্গজয়ের স্বপ্ন ভেঙেছেন দিদি (মমতা)। তৃণমূলে সদস্য হিসেবে যোগদান করলাম।

তৃণমূলের কাছে আমি কৃতজ্ঞ। গ্যাসের দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। এর বিরুদ্ধে লড়াই করা তৃণমূলের ধর্ম।' তারপরই তার গলায় শোনা যায় 'মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ' স্লোগান।

এছাড়া তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে বিজেপিকে রুখে দিয়েছেন। ভবিষ্যতে তার নেতৃত্বে আমরা পুরো ভারতবর্ষ থেকে বিজেপিকে মোকাবিলা করব।’

এদিকে ভাইয়ের তৃণমূলে যোগ দেয়ার কয়েক মিনিটের মধ্যেই টুইটারে বোন (কংগ্রেসের মুখপাত্র) শর্মিষ্ঠা মুখার্জি ইংরেজিতে লিখেছেন 'স্যাড'৷ ভাইয়ের দল বদলে বোনের প্রতিক্রিয়া কী, ওই একটি শব্দেই তা বুঝিয়ে দিয়েছেন প্রণব কন্যা। সূত্র, আনন্দ বাজার পত্রিকা।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ