শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মনে কি পড়ে শেষ কবে প্রিয় বাবার হাতে উপহার তুলে দিয়েছেন !

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।কাওসার আইয়ুব।।

বাবা নির্ভরতার আশ্রয়স্থল। ভালোবাসার দীর্ঘ ছায়া। অনুশাসনের একটি শৃংখল। বাবার ছায়া সন্তানের জন্য বড় রহমত। সন্তানের মুখে আহার যোগাতে সর্বস্ব ত্যাগ করে যায় বাবা। জন্ম দেয়ার আগ থেকেই আমাদের নিয়ে সপ্ন দেখে যে বাবা তার মর্যাদা দিতে বলেছে ইসলাম। ভক্তি-শ্রদ্ধা আর ভালবাসার জায়গা থেকে বাবাকে আগলে রাখতে বলে কুরআন-হাদিসের বাণী।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাবার মর্যাদা সম্পর্কে বলেছেন, ‘বাবার সন্তুষ্টিতে আল্লাহ তাআলা সন্তুষ্ট হন; বাবার অসন্তুষ্টিতে আল্লাহ তাআলা অসন্তুষ্ট হোন। সে কারণেই ইসলাম বাবা-মার সঙ্গে অন্যায় আচরণ করাকে বড় গোনাহের কাজ বলে বিচার করেছে।

সাহাবি হজরত আবদুল্লাহ ইবনে মাসউদ রা. বলেন, ‘আমি নবী করিম সা. কে জিজ্ঞেস করলাম, আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় কাজ কোনটি? তিনি বললেন সময়মতো নামাজ পড়া। আমি বললাম তারপর কোনটি? তিনি বললেন পিতা-মাতার সঙ্গে উত্তম আচরণ করা। আমি জিজ্ঞেস করলাম তারপর কোনটি? তিনি বললেন আল্লাহর পথে জিহাদ করা। (সহীহ বুখারী ও মুসলিম)। এ হাদীসে বাবার মর্যাদা রক্ষা করতে বাবা-মার সাথে আচরণ সুন্দর করতে শিক্ষা দিয়েছেন।

পবিত্র কুরআনুল কারিম অনেক বার বাবা-মার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্যের নির্দেশ করেছে। আল্লাহ তাআলা বলেন, ‘তোমার পালনকর্তা আদেশ করেছেন যে, তাঁকে ছাড়া অন্য কারো ইবাদাত কর না এবং বাবা-মার সঙ্গে সদ্ব্যবহার কর। তাদের মধ্যে কেউ অথবা উভয়েই যদি তোমার জীবদ্দশায় বার্ধক্যে উপনীত হন; তবে তাঁদেরকে ‘উহ’ শব্দটিও বলো না এবং তাদেরকে ধমক দিও না এবং তাদের সঙ্গে বল শিষ্টাচারপূর্ণ কথা। (সুরা বনি ইসরাইল : আয়াত ২৩)

মর্যাদাশীল এ বাবাকে শেষ কবে উপহার দিয়ে চমকে দিয়েছিলেন তা মনে পড়ে কি? ছোটবেলায় তার উপহারে কত দিবস রজনীই তো রাঙিয়েছেন। আলোকিত করে তুলেছেন দুই ঈদসহ নানা সময়। এবার সময় আপনার। আসছে  ২০ জুন বিশ্ব বাবা দিবস উপলক্ষে অনলাইন বিগশপ ‘ইসলামিক আইটেম’ প্রিয় বাবার হাতে উপহার তুলে দিতে নিয়ে এসেছে বিভিন্ন প্যাকেজ। ঘরে কিংবা অফিসে বসে অনলাইনে অর্ডার করলেই আপনার কাছে পৌছে যাবে আপনার পছন্দের সুবিন্যস্ত বিভিন্ন উপহার প্যাকেজ। যেখানে থাকবে সুন্নতি বিভিন্ন সামগ্রি। দামও হাতের নাগালে। তাই আর দেরি কেন? বিস্তারিত জানতে এখনই কল করুন- 0188088459 অথবা ক্লিক করুন এখানে

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ