fbpx
           
       
           
       
কানাডায় মুসলিম পরিবারকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ
জুন ১৩, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার অন্টারিওতে পূর্ব-পরিকল্পিত হামলায় এক মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যার প্রতিবাদে জড়ো হয়েছেন হাজারো মানুষ। স্থানীয় সময় শুক্রবার তারা হত্যার ঘটনাস্থল লন্ডন শহর থেকে প্রায় সাত কিলোমিটার পথ হেঁটে র‍্যলি প্রদর্শন করেন। র‍্যলির সময় তাদের হাতে ছিল নানা ধরনের প্রতিবাদী প্ল্যাকার্ড।

হামলার স্থান লন্ডন শহর থেকে শুরু করে হামলাকারীকে যেখান থেকে আটক করা হয় সেখানে গিয়ে শেষ হয় র‍্যলি। হত্যার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে অন্টারিও প্রদেশের অন্যান্য শহরেও।

গত সোমবার কানাডার ওন্টারিওতে একটি মুসলিম পরিবারের ওপর ট্রাক চালিয়ে দেয়ায় ওই পরিবারের ৫ সদস্যের মধ্যে ৪ জনই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন নারী। এদের বয়স যথাক্রমে ৭৪ ও ৪৪ বছর।

ওই দুর্ঘটনায় ১৫ বছরের এক কিশোরী এবং ৪৬ বছর বয়সী এক ব্যক্তিও নিহত হয়েছেন। তবে দুর্ঘটনা থেকে ভাগ্যক্রমে বেঁচে গেছে ৯ বছর বয়সী এক শিশু।

২০ বছর বয়সী নাথানিয়াল ভেল্টম্যান নামের এক যুবক ওই হামলা চালিয়েছেন। পূর্বপরিকল্পিতভাবে তিনি এ হামলা চালিয়েছেন, যাকে বিদ্বেষমূলক অপরাধ হিসেবে দেখছেন অনেকে। হামলার পর নাথানিয়ালকে আটক করেছে কানাডিয়ান পুলিশ।

এদিকে এ ঘটনায় উদ্বেগ জানিয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এর আগে ২০১৭ সালে কানাডা একই ধরনের ঘটনায় প্রাণ হারান ৬ মুসলিম ব্যক্তি।

সূত্র: আল জাজিরা

এনটি

সর্বশেষ সব সংবাদ