fbpx
           
       
           
       
শিরোনাম :
নিজের মেয়ে পুষ্প রানীর ৩৬ বছর পর বাবাও গ্রহণ করলেন ইসলাম ধর্ম
জুন ০৯, ২০২১ ৫:৫১ অপরাহ্ণ

এম এ মান্নান
ফুলপুর থেকে>

ময়মনসিংহে মেয়ে পুষ্প রানী সরকার ওরফে শামছুন্নাহারের ধর্মগ্রহণের ৩৬ বছর পর এবার তার বাবা শ্রী সন্তোষ চন্দ্র সরকার (৬৮) ইসলাম ধর্ম গ্রহণ করেন।

তার বর্তমান নাম মো. আব্দুর রহিম। ইসলামের সুমহান রীতি-নীতি ও আদর্শের প্রতি আকৃষ্ট হয়ে স্বেচ্ছায় সজ্ঞানে তিনি ইসলাম গ্রহণ করেন। চলতি বছর ১০ জানুয়ারি ময়মনসিংহ জজ কোর্টে বিজ্ঞ নোটারী পাবলিক সমক্ষে হাজির হয়ে তিনি এফিডেভিট সম্পাদন করেন যার ক্রমিক নং ৩৮। জজ কোর্টের এডভোকেট মোঃ কামরুল হাসান কিরণ বিষয়টি সনাক্ত করেন।

তিনি গতকাল মঙ্গলবার (০৮ জুন) সকালে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের বিসকা গ্রামে তার মেয়ের জামাতার বাড়িতে সংবাদ সম্মেলন করে ইসলাম গ্রহণের বিষয়টি জন সমক্ষে প্রকাশ করেন। তিনি বলেন, আমি নিজ ইচ্ছায় ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে কালিমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ’ পড়ে স্বহিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হয়েছি।

এখন থেকে আমি একজন ঈমানদার মুসলমান হিসেবে জীবন যাপন করবো। এতে কেহ কোন ওজর আপত্তি করলে তা সর্বআদালতে অগ্রাহ্য হবে। উল্লেখ্য, এর আগে ১৯৮৫ সনে তার একমাত্র কন্যা পুষ্প রানী সরকার শামছুন্নাহার নাম ধারণ করে ইসলাম গ্রহণ করেন ও স্থানীয় মতিউর রহমানকে ভালবেসে বিবাহ করেন।

বর্তমানে তিনি ৫ ছেলে ও ২ কন্যা সন্তানের জননী। তার মা সুষমা রানী সরকার মারা গেছেন। জানা যায়, শ্রী সন্তোষ চন্দ্র সরকার বাংলাদেশ রেলওয়েতে পয়েন্ট ম্যান পদে বিসকা রেলওয়ে স্টেশনে চাকরি করতেন। ৯ বছর আগে তিনি ওই পদ থেকে অবসর নেন। সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন, তার জামাতা মতিউর রহমান, বিসকা ইউপি চেয়ারম্যান আব্দুছ ছালাম মন্ডল, সাবেক ইউপি চেয়ারম্যান আহাম্মদ আলী খান, সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম, বর্তমান ইউপি সদস্য হারেছ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাকির আহমেদ বাবুল, মাওলানা আবুল কালাম আজাদ, বিসকা বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুছ আমিনী প্রমুখ।

-এটি

সর্বশেষ সব সংবাদ