শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

বিভিন্ন বিভাগে ৫জন শিক্ষক নিয়োগ দিবে ময়মনসিংহের বালিয়া মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ময়মনসিংহের ঐতিহ্যবাহী মাদরাসা জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া ফুলপুরে আরবী আদব, হিফজ, নূরানী ও মহিলা শাখায় কেরাত বিভাগের জন্য মোট ৫জন শিক্ষক নিয়ােগ দেওয়া হবে।

আজ শনিবার (৫ জুন) মাদরাসার মুহতামিম মাওলানা ওয়াইজ উদ্দিন আওয়ার ইসলামকে শিক্ষক নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে মুহতামিম স্বাক্ষরিত এক ‘শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি’র মাধ্যমে তিনি বিস্তারিত বিবরণ তুলে ধরেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নিম্নে উল্লেখিত পদে জরুরী ভিত্তিতে শিক্ষক নিয়ােগ দেওয়া হবে।

আদব ও তাফসীর বিভাগে ২ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। যোগ্যতা: যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলমে আদবে প্রথম বিভাগ ও দাওরায়ে হাদীসে বেফাক বাের্ড/আল হাইআতুল উলইয়া থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। উপস্থিত যে কোন বিষয়ে আরবী বলা ও লেখার যােগ্যতা অবশ্যই থাকতে হবে। হাদীস ও তাফসীরের কিতাব পড়ানাে অভিজ্ঞতা থাকতে হবে (নূন্যতম ২বছর)।

No description available.

হিফজ বিভাগের জন্য ১ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। যোগ্যতা: প্রার্থীর অবশ্যই পরিপূর্ণ ইয়াদ থাকতে হবে ও মশক করানাের যোগ্যতা থাকতে হবে। হুফফাযের ট্রেনিংপ্রাপ্ত হতে হবে। পূর্বে শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। (নূন্যতম ২ বছর)।

নূরনী বিভাগের জন্য ১ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। যোগ্যতা: দাওরায়ে হাদীস পাশ হতে হবে। বাংলা, গণীত, ইংরেজীতে প্রশিক্ষন প্রাপ্ত হতে হবে। দৃষ্টিনন্দন হাতের লেখা হতে হবে।

মহিলা শাখায় কিরাত বিভাগের জন্য ০১ জনকে নিয়োগ দেয়া হবে। যোগ্যতা: হাফেজে কুরআন হতে হবে এবং বেফাক বাের্ড থেকে ইলমুল কিরাতে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। বি: দ্র: মহিলা প্রার্থীগণকে অগ্রাধিকার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, আগ্রহী প্রার্থীগণকে সদ্য তােলা ২ কপি পাসপাের্ট সাইজ রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র/অনলাইন জন্ম সনদের ফটোকপি ও শিক্ষাগত যােগ্যতার যাবতীয় প্রমানপত্রসহ আগামী ১৪-০৬-২০২১ ঈ. তারিখের মধ্যে জামিয়ার অফিস কক্ষে, স্ব-হস্তে লিখিত দরখাস্ত জমা দেয়ার জন্য।

সার্বিক যোগাযোগ: মুহতামিম, জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া, ফুলপুর, ময়মনসিংহ। মোবাইল: ০১৭১২-২৬১৬৪০

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ