fbpx
           
       
           
       
শিরোনাম :
মিরপুরের কাসিমিয়া ইফতা বিভাগ, বিদেশি আলেমরাও দরস দেন যেখানে
মে ২২, ২০২১ ৮:২৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: জামিয়া কাসিমিয়া আশরাফুল ইলুম ঢাকা মাদরাসার তাখাসসুস ফিল ফিকহিল ইফতা বিভাগে ভর্তি চলছে। রাজধানীর মিরপুর পল্লবীতে অবস্থিত এ মাদরাসাটি ইফতা বিভাগের জন্য সেরা একটি মাদরাসা। ইফতা ভর্তিচ্ছু যেকোনো তালিবুল ইলম নিজেকে দক্ষ, যোগ্য ও আদর্শ ইলমী রাহবার হিসেবে প্রতিষ্ঠিত করতে এ মাদরাসাকে বেছে নিতে পারেন। গত ১২ বছর আগে প্রতিষ্ঠিত এ মাদরাসার মুহতামিম হিসেবে আছেন মুফতি আব্দুল মালেক। তিনি রাজধানীর দারুর রাশাদ মাদরাসা থেকে ফারেগ হয়েছেন। বর্তমানে অত্যন্ত দক্ষতার সাথে মাদরাসা পরিচালনা করে আসছেন।

মাদরাসার বিশেষ বৈশিষ্ট্য: ক. প্রচলিত ইফতা বিভাগের পূর্ণাঙ্গ সিলেবাস।

খ. ১. অর্থনীতি ২. রাষ্ট্রবিজ্ঞান ৩, আইন ও বিচার, ৪. আন্তর্জাতিক সম্পর্ক ৫. মানবাধিকার ৬. আধুনিক চিকিৎসা বিজ্ঞান ও স্বাস্থ্য ব্যবস্থা ৭. মাকাসিদে শরীআ।

গ. ইদারার নিয়মিত উস্তাগণের পাশাপাশি দেশের ও দেশের বাইরের/ভারত-বৃটেনের বিশেষজ্ঞ উলামায়ে কেরাম খণ্ডকালীন শিক্ষক হিসেবে দরস প্রদান করবেন।

পড়াশোনার বিষয়ে মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল মালেক আওয়ার ইসলামকে জানান, ‘আমাদের মাদরাসার ইফতা বিভাগে ইসলামী আইনের পাশাপাশি বাংলাদেশের আইন-কানুন সম্পর্কেও বিস্তারিত বিষয় পাঠদান করানো হয়। সমসাময়িক যে কোনো জটিল ও কঠিন বিষয় ইসলামী আইনে অত্যান্ত সহজ-সাবলীলভাবে ছাত্রদের শিখানো হয়। বছর শেষে ছাত্রদের দ্বারা গবেষণাপত্র, ফতোয়া, থিসিস ইত্যাদি লেখানো হয়। পাশাপাশি সেগুলো মাদরাসার পক্ষ পাণ্ডুলিপি বা বই আকারে প্রকাশেরও ব্যবস্থা করা হয়।’

তিনি আরও জানান, ‘আমাদের প্রতিষ্ঠানে ছাত্রদের অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ উস্তাদমণ্ডলী দ্বারা পাঠদান করানো হয়। ছাত্রদের ইলমী, আমলী ও তালীম তরবিয়াতের প্রতি বিশেষ লক্ষ রাখা হয়। আমাদের কাছে প্রতিটি ছাত্র আমানত। মাদরাসার উস্তাদগণ অত্যন্ত আমানতদারীতা ও যত্মসহকারে ছাত্রদের আদর্শ ইলমী রাহবার হিসেবে গড়ে তোলার জন্য সব সময় সচেষ্ট থাকেন।’

মিরপুরের এ ইফতা বিভাগের ভর্তি শুরু হয়েছে আজ শনিবার (৮ শাওয়াল) থেকে। কোটাপূরণ সাপেক্ষে চলবে আগামী বৃহস্পতিবার (১৬ শাওয়াল) পর্যন্ত। এ মাদরাসায় রয়েছে আন্তর্জাতিক মানসম্মত হিফজ বিভাগ।

ভর্তি ফি: ২৫০০/- টাকা মাত্র। আবাসন ও খোরাকি ফি: ১৫০০/- টাকা। মাসিক বেতন: ৩০০/- টাকা মাত্র।

মাদরাসায় ভর্তি ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন এই নাম্বারে।

মুহতামিম: মুফতি আব্দুল মালেক। মোবাইল নাম্বার: ০১৬৭৬-৫১৯৭২৮

মাদরাসার ঠিকানা : জামিয়া কাসিমিয়া আশরাফুল ইলুম, ১/১৫৫, ১২/এ, অনিক প্লাজা, পল্লবী, মিরপুর, ঢাকা।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ