fbpx
           
       
           
       
শিরোনাম :
সাফল্যের ৩য় বর্ষে উত্তীর্ণ মাদরাসা মারকাযুল ইহসান ঢাকায় ভর্তি চলছে
মে ২১, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত কেন্দ্রীয় পরীক্ষায় প্রতিষ্ঠার পর থেকেই দেশের ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান মাদরাসা মারকাযুল ইহসান ঢাকা ঈর্ষণীয় সাফল্য অর্জন করে আসছে। এরই ধারাবাহিকতায় ১৪৪২ হিজরী মোতাবেক ২০২১ ঈসায়ী শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পরীক্ষায় হিফজ বিভাগে ১ম স্থানসহ মোট ২৭ জন মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছে। মাদরাসার শিক্ষাসচিব মাওলানা মুফতি জুনাইদ মুস্তফা আওয়ার ইসলামকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাদরাসা মারকাযুল ইহসান ঢাকার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা শাহ্ তৈয়্যেব আশরাফ। তার অক্লান্ত পরিশ্রমের ফলেই বাংলাদেশসহ সারাবিশ্বে মারকাযুল ইহসান ঢাকার নাম সুপ্রসিদ্ধ। তিনি হাকীমুল উম্মত মুজাদ্দিদে মিল্লাত মাওলানা শাহ্ আশরাফ আলী থানবী রহ. এর সিলসিলার মহান বুজুর্গ, মাওলানা শাহ্ আব্দুল মতিন বিন হুসাইন এর সুযোগ্য খলীফা ও বাদামতলী স্টীমারঘাট বাইতুল আমান জামে মসজিদের খতীব।

মাদরাসার মুহতামিমসহ অন্যান্য সকল উস্তাদদের সার্বক্ষণিক নেগরানীতে পরিচালিত মাদরাসাটি মুরব্বিদের দোয়ায় মাত্র ৩ বছরে মক্তব থেকে মেশকাত পর্যন্ত প্রায় ৬ শত ছাত্রের খেদমত আঞ্জাম দিয়ে আসছে। চলতি শিক্ষাবর্ষে দাওরা হাদিস খোলা হয়েছে।

ভর্তি সংক্রান্ত তথ্য:

মাদরাসা মারকাযুল ইহসান ঢাকায় ভর্তির সুযোগ গ্রহণের জন্য ভর্তি পরীক্ষায় গড়ে নিম্নলিখিত নম্বর অর্জন করে উত্তীর্ণ হওয়া আবশ্যক।

মক্তব, নাযেরা ও হেফজ বিভাগ—৭৫%
খুসূসী, তাইসীর, মীযান ও নাহবেমীর — ৭৫%
হেদায়াতুন্নাহু ও কাফিয়া — ৬৫%
শরহেজামী ও শরহেবেকায়া — ৬০%
জালালাইন, মেশকাত ও দাওরা — ৫৫%

কিতাব বিভাগের ছাত্রদের জন্য বিশেষ অফার

যেসব ছাত্র নিম্নলিখিত নম্বর অর্জন করে ভর্তি পরীক্ষায উত্তীর্ণ হবে তাদের জন্য মাদরাসার সার্বিক ব্যবস্থাপনা ফি (বেতন) মওকুফের আবেদন করার সুযোগ থাকবে। আর যারা উক্ত নম্বর পেয়ে ১ম স্থান অর্জন করবে শুধু তাদেরকে পরবর্তী পরীক্ষা পর্যন্ত মাসিক ভাতাও প্রদান করা হবে ইনশাআল্লাহ।

জালালাইন, মেশকাত ও দাওরা হাদিসঃ নির্ধারিত নম্বর গড়ে ৮৫% মাসিক ভাতা = ৫০০/

হেদায়াতুন্নাহু, কাফিয়া, শরহেজামী ও শরহেবেকায়াঃ নির্ধারিত নম্বর গড়ে ৯০% মাসিক ভাতা= ৪০০/

খুসূসী, তাইসীর, মীযান ও নাহবেমীরঃ নির্ধারিত নম্বর গড়ে ৯৫% মাসিক ভাতা= ৩০০/

ভর্তি ফি ও মাসিক বেতন সংক্রান্ত তথ্য

সকল বিভাগের ভর্তি ফি = ৩৫৭০/

(VIP খাবার গ্রহণে ইচ্ছুক যেকোনো বিভাগের ছাত্রের মাসিক বেতন ৭০০০/)

স্বাভাবিক বেতন: মক্তব, নাযেরা ও হেফজ বিভাগ ৪৪০০/-

খুসূসী, তাইসীর, মীযানে ৩৯০০/-

নাহবেমীর, হেদায়াতুন্নাহু ও কাফিয়াতে ৩৪০০/-

শরহেজামী, শরহেবেকায়া, জালালাইন, মেশকাত ও দাওরা হাদীসে ২৯০০/-

মাদরাসা মারকাযুল ইহসান ঢাকার ভর্তিচ্ছু ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ৯শাওয়াল ২২ মে, শনিবার বাদ ফজর থেকে কিতাব বিভাগের সকল জামাতে নতুন ছাত্রদের ভর্তি কার্যক্রম শুরু হবে।

যাতায়াত: ঢাকার যেকোনো স্থান থেকে যাত্রাবাড়ী চৌরাস্তা/সায়দাবাদ জনপদের মোড়/দয়াগঞ্জ পৌঁছে ৫ মিনিটের দূরত্বে ৬ নং শহীদ ফারুক সড়ক, পশ্চিম যাত্রাবাড়ী। আল আরাফা ইসলামী ব্যাংক এর উপরে অবস্থিত মাদরাসা মারকাযুল ইহসান ঢাকা।

যোগাযোগঃ 01906832450, 01783519747, 01314803334

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ