fbpx
           
       
           
       
শিরোনাম :
মানিকনগর জহিরুদ্দীন মাদরাসার ভর্তি শুরু ২০ মে
মে ১৬, ২০২১ ৮:২৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমাদ মানিকনগর মাদরাসার নতুন বছরের ভর্তি শুরু হবে আগামী ২০ মে বৃহস্পতিবার। বিষয়টি জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমাদ মানিকনগর মাদরাসার মুহতামিম মুফতি জুবায়ের আহমাদ আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারী স্বাস্থ্যবিধি মেনে এবছর ভর্তি কার্যক্রম চলবে। প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১টা ও বিকাল ২ টা ৩০ মিনিট থেকে আসরের নামাজ পর্যন্ত ভর্তি কার্যক্রম পরিচালিত হবে।

এবছর বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত কেন্দ্রীয় পরীক্ষায় ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া জহিরুদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসা ঈর্ষণীয় সফলতা অর্জন করেছে। মাদরাসার মুহতামিম মুফতি জুবায়ের আহমাদের একনিষ্ঠ শ্রম, মেধা ও নিপুন তত্ত্বাবধানে ছাত্ররা বরাবরই ভালো ফলাফল করে আসছে। এবারও তার ব্যত্যয় ঘটেনি। ১৪৪২ হিজরী শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পরীক্ষায় হিফজ মারহালায় ১ম ও ২য় স্থান অর্জন করেছে মাদরাসাটি।

এ মাদরাসা থেকে এ বছর মুমতায (স্টারমার্ক) লাভ করেছে ৭৮ জন। মেধা তালিকায় স্থান পেয়েছে ২২ জন। মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমাদ আওয়ার ইসলামকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জামিয়া জহিরুদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসার ছাত্রদের ভালো ফলাফলে আমি যারপরনাই আনন্দিত। তিনি ছাত্রদের ফলাফলে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আগামীতে যেনো আরও ভালো ফলাফল অর্জন করতে পারে সেজন্য সবার কাছে দোয়া কামনা করেছেন। পাশাপাশি তিনি মাদরাসার ছাত্র, শিক্ষক, হিতাকাঙ্খী ও সহযোগিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

মাদরাসার ফলাফলের বিস্তারিত: ফযীলত মারহালায় ১০০% পাশ করেছে। সানাবিয়া উলইয়া মারহালায় মোট পরীক্ষার্থীর মুমতায পেয়েছে ২ জন। মুতাওয়াসসিতাহ মারহালায় মোট পরীক্ষার্থীর মেধা তালিকায় স্থান লাভ করেছে ১৩ জন। মুমতায পেয়েছে ২৬ জন। ইবতিদাইয়্যাহ মারহালায় মোট পরীক্ষার্থীর মেধা তালিকায় স্থান লাভ করেছে ৭ জন। মুমতায পেয়েছে ২০ জন। হিফযুল কুরআন বিভাগে মোট পরীক্ষার্থীর মেধাস্থান পেয়েছে ২ জন। এর মাঝে মুমতায ৩০ জন।

এছাড়াও মুফতি জুবায়ের আহমাদ প্রতিষ্ঠা করেছেন একটি আদর্শ মহিলা মাদরাসা। নাম ‘রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া দাওরা হাদিস মহিলা মাদরাসা।’ মাদরাসাটি অল্প সময়ে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।

এবছর বেফাকে করেছে ঈর্ষণীয় ফলাফল। সারাদেশে ৫ টি মেধা তালিকা পেয়েছে মাদরাসাটি। মুমতায পেয়েছে মোট ১৫ টি। এর মাঝে ইবতিদাইয়া থেকে মেধা তালিকায় স্থান পেয়েছে ২ জন শিক্ষার্থী। আর মুমতায পেয়েছে ৫ জন। নাহবেমীর থেকে মেধা তালিকায় স্থান পেয়েছে ৩ জন। মুমতায পেয়েছে ১০ জন ছাত্রী। সানাবিয়া উলইয়া মারহালায় পামের হাড় ১০০%। ফজিলত মারহালায়ও পাসের হাড় ১০০%

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ