fbpx
           
       
           
       
শিরোনাম :
কোন মন্ত্রণালয় পাচ্ছেন মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী?
মে ১০, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ

মোস্তফা ওয়াদুদ>আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গে তৃতীয়বারের মতো শপথ নিতে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মন্ত্রিসভা। থাকছেন ২৪ জন পূর্ণমন্ত্রী। মন্ত্রিসভায় বিশেষ গুরুত্ত্বের সাথে স্থান করে নিচ্ছেন দারুল উলুম দেওবন্দের সাবেক কৃতি শিক্ষার্থী, মজলিসে শূরা সদস্য ও পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়ত সভাপতি মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী। তবে তার দায়িত্বে ঠিক কোন মন্ত্রণালয় আসছে তা জানা যাবে আজ বিকালে। বিষয়টি এক ফোনালাপে আওয়ার ইসলামকে জানিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়ত নেতা মাওলানা নেজামুদ্দীন।

তিনি বলেন, আজ ১০ মে সোমবার বেলা ১১টার দিকে শপথ নেবেন নতুন সরকারের মন্ত্রীরা। তবে মন্ত্রণালয়ের দপ্তর বন্টন করা হবে আজ বিকাল ৫টায়। তখন জানা যাবে কোন মন্ত্রণালয় পাচ্ছেন মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধূরী।

জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে এবার রাজভবনে মন্ত্রিসভার অনাড়ম্বর অভিষেক অনুষ্ঠান হবে। এর আগে গত বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ নিয়েছেন মমতা।

এবার ৪৩ জন মন্ত্রীর তালিকা রাজভবনে জমা দিয়েছেন তিনি। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৪ জন। বাকি ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে ১০ জন পাচ্ছেন স্বাধীন দফতর। রবিবার যে তালিকা পাঠানো হয়েছে তাতে পুরনো মন্ত্রীরা অনেকেই থাকছেন। সেই সঙ্গে ১৭ জন নতুন মুখ দেখা যাবে। আবার নির্বাচনে প্রার্থী না হলেও মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন সাবেক অর্থমন্ত্রী অমিত মিত্র।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ