fbpx
           
       
           
       
শিরোনাম :
আইফোন ১৩ মিনি মডেল আনছে অ্যাপল
এপ্রিল ২৪, ২০২১ ১:২৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: বিশ্বের জনপ্রিয় প্রতিষ্ঠান অ্যাপল একটি অনুষ্ঠানে ২০২১ সালে আইপ্যাড প্রো মডেলটির সঙ্গে নতুন অ্যাপল টিভি ফোরকে, আইম্যাক এবং এয়ারট্যাগস অবমুক্ত করেছে। এই কার্পেটিনো বেসড কোম্পানি আবারও একটি অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে।

মনে করা হচ্ছে আসন্ন অনুষ্ঠানে আইফোনের বেশ কিছু মডেল প্রকাশ করা হতে পারে। সম্প্রতি অ্যাপলের আইফোন ১৩ মিনি মডেলের একটি স্মার্ট ফোনের ছবি প্রকাশ পেয়েছে অনলাইন মাধ্যেম।

গত বছর সেপ্টেম্বরে এই সংস্থা পরামর্শ দিয়েছিল, তারা আইফোন ১২ মডেলের মডেলের উত্তরসূরী হিসেবে বাজারে কিছু স্মার্ট ফোন প্রকাশ করতে পারে। এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে সংস্থা শেষ ব্যাচ হিসেবে মিনি মডেলগুলো প্রকাশ করবে। আগামী দিনে অ্যাপল ক্ষুদ্র আইফোন ডিজাইনটি স্ক্র্যাপ করে নেবে। আর এর পরে অনলাইন মাধ্যমে আইফোন ১৩ মিনি মডেলের ছবিটি প্রকাশ করা হয়েছে।

ইউবোতে প্রকাশ হওয়া আইফোন ১৩ মিনি স্মার্টফোনটি প্রথম চিহ্নিত করা হয় গিজচিনা তরফে। প্রকাশ পাওয়া ছবি থেকে আসন্ন স্মার্ট ফোনটির বেশ কিছু বৈশিষ্ট্য ধারণা দেয়। তবে ইউবোতে আইফোন ১৩ মিনি মডেলের ছবিটিতে পিছনের দিকটি দেখান হয়েছে। প্রকাশ করা ছবি থেকে ক্যামেরা সেটআপ উল্লেখ করা যায়, যা সাধারণত বর্গাকার আকারের হবে এবং ক্যামেরার বাম্বটিকে হাইলাইট করে।

আইফোন ১২ মিনি মডেলটির আকার আইফোন ১৩ মিনি মডেলের থেকে আলাদা করা হয়েছে। ক্যামেরার ক্ষেত্রে আইফোন ১৩ মিনি মডেলে ডুয়েল ক্যামেরা অবস্থান ডাইগনালি ভাবে রয়েছে, তবে আইফোন ১২ মিনিতে অবস্থান ছিল ওপর-নিচ ভাবে। এগুলো ছাড়া আগের সঙ্গে সমস্ত বৈশিষ্ট্য মিল রয়েছে আসন্ন আইফোন ১৩ মিনি মডেলে।

এই সমস্ত কিছু পাশাপাশি প্রকাশ হওয়া ছবিতে দেখা যাচ্ছে আইফোন ১৩ মিনি বাজারে মিলতে পারে ব্লু রঙের সম্ভারে। আগের পূর্বসূরীর মতো একাধিক রঙেও বাজারে মিলতে পারে ফোনটি।

-এএ

সর্বশেষ সব সংবাদ