বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


হামাস নেতার স্ত্রী ও পুত্রবধূকে আটকের অভিযোগ সৌদির বিরুদ্ধে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সৌদি আরবের নিরাপত্তা বাহিনী ফিলিস্তিনের হামাস নেতা ড. মুহাম্মাদ আল খুদারিকে মুক্তি দেয়ার পরিবর্তে তার স্ত্রী ও পুত্রবধূকে বাড়ি থেকে ধরে নিয়ে গেছে বলে জানা গেছে পার্সটুডের খবরে।

ইউরো-মেডিটেরিনিয়ান হিউম্যান রাইটস ওয়াচের বরাতে পার্সটুডে জানিয়েছে, সৌদি নিরাপত্তা বাহিনী ড. খুদারির বাড়িতে হানা দিয়েছে। সেখানে তারা ব্যাপক তল্লাশি চালিয়েছে এবং সব কিছুর ছবি তুলেছে।

এরপর ড. খুদারির স্ত্রী ও পুত্রবধূকে জিজ্ঞাসাবাদের জন্য অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। হামাস নেতা খুদারিকে মুক্ত করার জন্য নানা অঙ্গনে যে প্রচেষ্টা চলছে তাতে ক্ষুব্ধ হয়ে সৌদি সরকার এ পদক্ষেপ নিয়েছে।

সম্প্রতি ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র হাজিম কাসিম আবারো তাদের নেতা-কর্মীদের মুক্তি দিতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন। হামাস তাদের মুক্তির বিষয়ে রাজি করাতে সৌদি আরবে কয়েকজন মধ্যস্থতাকারীকেও পাঠিয়েছে। কিন্তু এসব প্রচেষ্টার কোনোটিই কাজে আসেনি।

এর আগে হামাসের পলিটিক্যাল ব্যুরোর সদস্য মোহাম্মদ আবু মারজুক বলেছেন, ৮৩ বছর বয়সী নেতার স্বাস্থ্যের অবস্থা খুবই গুরুতর। তাকে কোনো অভিযোগ ছাড়াই আটক রাখা হয়েছে। একইভাবে তার ছেলে ও অন্য ফিলিস্তিনিদেরকেও আটক রাখা হয়েছে।

২০১৯ সালের ৪ ও ৫ এপ্রিল সৌদি আরবের গোয়েন্দা বাহিনী জেদ্দা শহর থেকে ড. মোহাম্মাদ আল-খুদারি ও তার ছেলেকে আটক করে। তখন বলা হয়েছিল, দ্রুতই তাদেরকে মুক্তি দেয়া হবে। কিন্তু এরপর তিন বছর পার হলেও তাদের মুক্তি দেয়া হয়নি।

সূত্র: পার্সটুডে

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ