শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দুই নারীকে ছুরি দিয়ে আঘাতের চেষ্টা করার অভিযোগে এক কৃষ্ণাঙ্গ কিশোরীকে গুলি করে হত্যা করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) ওহাইয়ো রাজ্যের কলোম্বাসে এমন ঘটনা ঘটেছে। পুলিশ কর্মকর্তাদের বডি ক্যামেরার ফুটেজের বরাতে বিবিসি ও সিএনএন এ খবর দিয়েছে।

নিহত কিশোরীর নাম মাখিয়া ব্রিয়ান্ট। এ ঘটনায় তদন্ত চলছে। স্থানীয়দের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। তবে গুলি করা পুলিশ কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি। তাকে বৈতনিক প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে।

বডিক্যামেরার ফুটেজে দেখা গেছে, একটি বাড়ির বাইরে কয়েক ব্যক্তির মধ্যে কথার কাটাকাটি চলছে। তখন তাদের মধ্যে একজন ছুরি হাতে অন্যদের দিকে তেড়ে আসছেন। এক পুলিশ কর্মকর্তা ড্রাইভওয়েতে ভিড়ের কাছে যান এবং সবাইকে শুয়ে পড়তে চিৎকার করে বেশ কয়েকটি গুলি করেন। এতে ওই কিশোরী মারাত্মকভাবে আহত হন।

কর্মকর্তারা বলেন, একটি মেয়ের জীবন বাঁচাতে পুলিশ গুলি করেছে। যদিও ব্রিয়ান্টের ফুফু পরিচয় দেয়া এক নারী বলেন, আক্রান্ত হওয়ার পর তার ভাতিজি কেবল নিজেকে রক্ষার চেষ্টা করছিলেন।

নিহত কিশোরী ‘ফস্টার হোমে’ থাকতো এবং সেখানেই কারও সঙ্গে তার ঝগড়া বেধেছিল।

কলম্বাসের অন্তর্বর্তীকালীন পুলিশ প্রধান বলেছেন, স্বচ্ছতার স্বার্থেই তারা ক্রুদ্ধ কিশোরীর দুই নারীকে ছুরিকাঘাত করার চেষ্টার ভিডিওটি ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে প্রকাশ করেছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ