মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী

ইন্দোনেশিয়ায় ৫৩ জন নাবিকসহ সাবমেরিন নিখোঁজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইন্দোনেশিয়ার কেআরআই নাঙ্গালা-৪০২ নামের একটি সাবমেরিন ৫৩ জন নাবিকসহ নিখোঁজ হয়েছে। এর পরপরই দেশটির নৌবাহিনী সাবমেরিনটির খোঁজে নেমেছে।

সাবমেরিনটি বালি দ্বীপের দক্ষিণে একটি সামরিক অনুশীলনে অংশ নিয়েছিল।পরবর্তীতে এর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ইন্দোনেশিয়ার সেনাবাহিনীর প্রধান জানিয়েছেন, সাবমেরিনটির খোঁজে যুদ্ধজাহাজ মোতায়েন করা হয়েছে।

এদিকে সাবমেরিনটির খুঁজে পেতে ইন্দোনেশিয়ার পক্ষ থেকে সিঙ্গাপুর ও অস্টোলিয়াকে সাহায্যের জন্য অনুরোধ করা হয়েছে। তবে দুই দেশের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করা হয়নি।

বিবিসি জানিয়েছে বুধবার সকালে বালি উপকূল থেকে ৬০ মাইল (৯৬ কিলোমিটার) দূরে জার্মান তৈরি সাবমেরিনটি নিখোঁজ হয়।

এএফপিকে দেশটির ফাস্ট এডমিরাল জুলিয়াস উইদজোনো বলেছেন, সাবমেরিনটির খোঁজ চালাচ্ছে নৌবাহিনী।আমরা জানি ওই এলাকাটি অনেক গভীর।

নিখোঁজ সাবমেরিনটি ইন্দোনেশিয়ার পাঁচটি সাবমেরিনের মধ্যে একটি। এটি ১৯৭০ দশকের শেষ দিকে তৈরি করা হয়েছিল।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ