বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


হিংসা-বিদ্বেষ ছেড়ে সবাইকে নিয়ে করোনা মোকাবেলা করুন: জাফরুল্লাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠনে প্রয়োজনীয় বরাদ্দের অনুরোধ জানিয়ে সরকারকে করোনা মোকাবিলায় হিংসা বিদ্বেষ ত্যাগ করে সকলকে সাথে নিয়ে কাজ কাজ করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় "করোনা পরিস্থিতি ও জনজীবনের সংকট” বিষয়ে এক নাগরিক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান। অনলাইনে অনুষ্ঠিত ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া।

ডা. জাফরুল্লাহ চৌধুরী তার বক্তব্যে করোনার ভ্যাক্সিন তৈরির প্রয়োজনীয়তা উল্লেখ করে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন। এসময় তিনি বলেন, শুধু আইসিইউ এর সংখ্যা বৃদ্ধি করলে চলবে না। ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে যেন তারা প্রয়োজন অনুযায়ী সেবা দিতে পারে। পাশাপাশি পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা করতে হবে এবং রোগীদের সুবিধার্থে অক্সিজেনের উপর ভ্যাটের পরিমাণ কমিয়ে আনতে হবে।

ভ্রাম্যমান মেডিকেল টিমের মাধ্যমে করনার প্রাথমিক চিকিৎসা ঘরে ঘরে পৌঁছে দেবার আশা ব্যক্ত করে তিনি বলেন, ‘শুধু টাকা পয়সা নয়, ভ্রাম্যমান চিকিৎসা সেবা নিশ্চিৎ করতে বিপুল সংখ্যক স্বেচ্ছা সেবকেরও প্রয়োজন’। এছাড়া চট্টগ্রাম বাশখালীর ঘটয়াঙ্কে বিনা বিচারে হত্যার শামিল উল্লেখ করে তিনি সর্বস্তরের জনগণকে অন্যায়-অবিচারের প্রতিবাদে সোচ্চার হবার আহ্বান জানান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ