শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে শিলাবৃষ্টির পূর্বাভাস জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত

মাওলানা শামসুদ্দিন রহ.-এর দাফন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আলী যুবায়ের খান।।

ফুুলপুর প্রতিনিধি।

ফুলপুরের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসার সাবেক মুহ্তামিম ও শাইখুল হাদিস প্রবীণ আলেমেদীন মাওলানা শামসুদ্দিন রহ.- এর জানাজা এবং দাফন সম্পন্ন হয়েছে। ১৭এপ্রিল শনিবার বেলা ২:৩০মিনিটে বালিয়া মাদরাসার মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে মাওলানা মাহমুদুল হাসান আওলাদ।

জানাজা শেষে বালিয়া মাদরাসার 'মাকবারাতুশ শুয়ুখ'এ তাকে দাফন করা হয়।

জানাজায় বিএনপি নেতা মুতাহার হোসেন তালুকদার, ফুুলপুর আদর্শ মাদরাসার মুহতামিম মাওলানা িআবু রায়হান,বালিয়া মাদরাসার সাবেক মুহতামিম মাওলানা আইনুদ্দিনসহ মরহুমের ছাত্র, শাগরেদ, রাজনীতিবিদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে মাওলানা আবু রায়হান বলেন,'এমন অনেক নামাজে জানাজা অনুষ্ঠিত হয় যে,মৃত ব্যক্তি নামাজে জানাজা আদায়কারীর অংশগ্রহণে ধন্য বা সৌভাগ্যবান হয়। আবার এমন নামাজে জানাজা পাওয়া যায়,নামাজে জানাজা আদায় কারী অংশগ্রহণ করে স্বয়ং নিজে সৌভাগ্যবান হন। মরহুম হযরত মাওলানা শামসুদ্দিন রহমতুল্লাহি আলাইহি এমন এক ব্যক্তি, যার নামাজে জানাজায় অংশগ্রহণ করতে পেরে আমরা সৌভাগ্যবান হয়েছি'। অতঃপর মরহুমের শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জ্ঞাপন করে বক্তব্য শেষ করেন।

জানাজার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান উপস্থাপনা করেন,বালিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মোখলেছুর রহমান।

এর আগে ১৬ এপ্রিল শুক্রবার রাত ৮:৩০ মিনিটে বালিয়ার পার্শ্ববর্তী গ্রাম বড়ইকান্দির নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৮০ বৎসর।

তিনি প্রায় ৫০ বছর যাবত বালিয়া মাদরাসায় শিক্ষকতার দায়িত্ব পালন করেছেন। এসময় তিনি উক্ত মাদরাসার মোহতামিমের দায়িত্বও পালন করেছেন।তবে গত ৩ বছর যাবত তিনি অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ছেলে,২মেয়ে এবং অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ