শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ফুুলপুরে ইমামদের সাথে ইউএনও'র মতবিনিময় সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আলী যুবায়ের খান
ফুুলপুর প্রতিনিধি>

চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে মসজিদে মুসল্লিদের সুরক্ষা নিশ্চিত করণ এবং মুসল্লিদের সংখ্যা সীমিত করণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) সকাল ১০টায় ফুুলপুর উপজেলা কমপ্লেক্সে উপজেলা নির্বাহী অফিসার জনাব শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় মাওলানা আবু রায়হান বলেন, মসজিদে স্বাস্থ্যবিধি মেনেই নামাজ আদায় হচ্ছে। তবে বাজারের মসজিদগুলো একটু ব্যতিক্রম। লকডাউনে বাজার এবং ব্যাংক লেনদেনের সময় কমিয়ে দেয়ায় মানুষ এক সাথে বেশি সমবেত হচ্ছে। যার কারণে আমরা প্রকৃত লকডাউনের উপকার পাচ্ছি না। লকডাউন হতে হবে পূর্ণ ভাবে। যে যেখানে আছে, সেখানেই থাকবে।

হাফেজ এরশাদুল্লাহ বলেন, সরকারের কাছে আমাদের বিনীত অনুরোধ, দেশের হেফজখানাগুলো খুলে দেওয়া হোক। এরা ছোট ছোট বাচ্চা, কোন রাজনীতি মিটিং-মিছিল এরা করে না। পাক-পবিত্র হয়ে থাকে, সারাদিন কুরআন পাঠ করে।

ইউএনও শীতেষ চন্দ্র সরকার বলেন, মুসল্লিদের কুরআন-হাদিসের আলোকে বুঝিয়ে স্বাস্থ্য বিধি মানার প্রতি উদ্বুদ্ধ করতে হবে, কোন জোরজবরদস্তি করে নয়। এবং প্রত্যেক নামাজের পূর্বে মুসল্লিদেরকে ঘোষণার মাধ্যমে সতর্ক করে দেয়া হবে।

এতে উপস্থিত ছিলেন, ফুলপুর বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম ও খতিব, আমুয়াকান্দা জামে মসজিদের খতিব, হাফেজ মেরাজুল ইসলাম, ডিগ্রী কলেজ মসজিদের খতিব, হাফেজ এরশাদুল্লাহ,উপজেলা মসজিদের খতিব, মাওলানা আতাউল্লাহ, আর রাইয়ান জামে মসজিদের খতিব ও ফুুলপুর আদর্শ মাদরাসার পরিচালক মাওলানা আবু রায়হান প্রমুখ। এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা, ফুলপুর থানার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর