মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

গ্রেফতারকৃত আলেমদের মুক্তি ও মসজিদ মাদরাসা খুলে দেয়ার আহ্বান ইত্তেফাকুল উলামা মোমেনশাহীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রহমতের মাস রমযানে আলেমদের গণগ্রেফতার, নির্যাতন ও হয়রানি করায় আমরা হতবাক,মর্মাহত। এই পবিত্র মাসে জেল-জুলুম, হামলা-মামলা মেনে নেয়া যায় না। রমযান ইবাদত বন্দেগীর মাস। এই মাসে দেশসেরা আলেম ও তৌহিদী জনতাকে অন্যায়ভাবে গ্রেফতার, রিমান্ডের নামে নির্যাতন ও মামলা আতঙ্কে ঘরছাড়া করার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি অনতিবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী মজলিসে শুরার সভাপতি আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জী, ইত্তেফাকুল উলামা কেন্দ্রীয় আমেলার সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

তারা আরো বলেন, পবিত্র রমযানে রোজা অবস্থায় শীর্ষ আলেম ও শায়খুল হাদীস মাওলানা মামুনুল হককে তাঁর মাদরাসা থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, মুফতি সাখাওয়াত হুসাইন রাজী,মুফতি বশীরুল্লাহ্,মুফতি ফখরুল ইসলাম, মাওলানা রফীকুল ইসলাম মাদানী ও নওমুসলিম ওয়াসেক বিল্লাহ্ নোমানীসহ প্রায় পঁচিশজন শীর্ষ আলেম ও দুইশতাধিক তৌহিদী জনতাকে গ্রেফতার করা হয়েছে।

মাজলুমদের বদদোয়া থেকে দেশ ও জাতিকে বাঁচাতে অনতিবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে সরকারের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।
সরকারের প্রতি আমাদের আহবান-রহমতে ইলাহীর প্রত্যাশায় আল্লাহর ঘর মসজিদের উপর আরোপিত সকল বিধিনিষেধ তুলে দিয়ে মসজিদগুলোকে ইবাদতের জন্য উন্মুক্ত করে দিন। কল-কারখানা,হাট-বাজার খোলা থাকার পরও মসজিদে বিধিনিষেধ আরোপের বিষয়টি আমাদের বোধগম্য নয়। তাই আমাদের আহবান ঈমানদার আর তাদের রবের মাঝে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নিজেদের ধ্বংস ডেকে আনবেন না।

কুরআন নাজিলের মাস রমযান। এই সময়ে কুরআন শিক্ষার কেন্দ্র কওমি মাদরাসাগুলো বন্ধ করার নানা ষড়যন্ত্র চলছে। বিগত আট মাস যাবত সারাদেশের কওমি মাদরাসাগুলো খোলা ছিল। এই দীর্ঘ সময়ে কোনো কওমি মাদরাসায় করোনা সংক্রমনের কোনো ঘটনা না ঘটলেও সম্প্রতি করোনার দোহাই দিয়ে কুরআন শিক্ষাকেন্দ্রগুলো বন্ধ করে দেয়ার পায়তারা চলছে।

প্রতিষ্ঠানগুলোতে হামলা, মামলা, ধরপাকড়, হয়রানি ও ভয়-ভীতি প্রদর্শনের মাধ্যমে এক আতংকজনক পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

পবিত্র রমযানে কুরআন শিক্ষার অনন্য আয়োজন কওমি মাদরাসার নূরানী, নাযেরা, হিফয বিভাগসহ দ্বীনি কার্যক্রম পরিচালনার সকল বাধা অপসারণ করে ধর্মীয় দায়িত্বপালনের পথ নির্বিঘ্ন করতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ