বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


খালেদা জিয়ার জন্য দোয়া করায় চাকরি গেল ইমামের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করায় ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের সোনামিয়া মেস্তরি বাড়ির দরজা জামে মসজিদের ইমাম মেহরাজুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়েছে।

ফাজিলপুর ইউনিয়নরে ৭ নম্বর ওয়ার্ড সদস্য মঞ্জুর আলম সবুজ ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নুরুল আফসার বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, করোনা আক্রান্ত খালেদা জিয়ার জন্য গত ১২ এপ্রিল বাদ আসর সোনামিয়া মেস্তরি বাড়ির দরজা জামে মসজিদে দোয়ার আয়োজন করেন ফেনী সদর উপজেলার পশ্চিম ফাজিলপুর ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মেরাজুল ইসলাম।

স্থানীয়রা বলেন, বিষয়টি জানতে পেরে মসজিদ কমিটির সভাপতি নুরুল আফসার এ বিষয়ে হুজুরকে কৈফিয়ত তলব করেন। কৈফিয়তের সঠিক জবাব দিতে না পারায় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে অব্যাহতি প্রদান করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নুরুল আফসার জানান, মসজিদের ইমাম মেরাজুল ইসলাম পাশ্ববর্তী ছনুয়া ইউনিয়নের ছনুয়া গণিয়া মাদ্রাসার ছাত্র। তাদের মসজিদের পেশ ইমাম না থাকায় ওই মাদ্রাসা থেকে কিছুদিনের জন্য তাকে এই মসজিদে ইমামতি করার জন্য পাঠানো হয়। সে সুদাবে মেহরাজুল ইসলাম মসজিদে ইমামতি করছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত খালেদা জিয়ার জন্য দোয়া করায় স্থানীয় মুরুব্বী ও সরকার দলীয় রাজনৈতিক দলের নেতাদের পরামর্শে এলাকার শৃঙ্খলা রক্ষার স্বার্থে ইমামকে ওই মসজিদে নামাজ না পড়াতে বলা হয়েছে।

ফাজিলপুর ইউনিয়নরে ৭ নম্বর ওয়ার্ড সদস্য মঞ্জুর আলম সবুজ জানান, মেহরাজুল ইসলাম সোনামিয়া মেস্তরি বাড়ির দরজা জামে মসজিদের পেশ ইমাম। তিনি দীর্ঘদিন ধরে ওই মসজিদের ইমামতি করছিলেন। করোনা আক্রান্ত খালেদা জিয়ার জন্য দোয়া-মোনাজাত করায় তাকে মসজিদ কমিটি অব্যাহতি দিয়েছেন বলে আমি অবগত আছি।

মেহরাজুল ইসলাম বলেন, পশ্চিম ফাজিলপুর ৭ নম্বর ওয়ার্ড বিএনপি করোনা আক্রান্ত খালেদা জিয়ার জন্য মসজিদে দোয়ার আয়োজন করলে আমি ওই মসজিদের ইমাম হিসেবে দোয়া মোনাজাত পরিচালনা করি। মোনাজাতে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খালেদা জিয়া ও দেশের সব করোনা আক্রান্ত মানুয়ের জন্য দোয়া করি। খালেদা জিয়ার নাম নেয়ায় সরকার দলীয় কিছু লোক আমার ওপর ক্ষিপ্ত হয়। এরপর চাকরিচ্যুতির বিষয়টি মৌখিকভাবে শনিবার জানতে পেরেছি।

ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, ফাজিলপুর ইউনিয়নের সোনামিয়া মেস্তরি বাড়ির দরজা জামে মসজিদের ইমাম মেহরাজুল ইসলামকে অন্যায়ভাবে চাকরিচ্যুত করা হয়েছে। জেলা বিএনপি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ