মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


আলেমদের হয়রানিমূলক গ্রেপ্তার বন্ধ করুন: ছাত্র জমিয়ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিব ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিসহ গ্রেপ্তারকৃত সকল আলেমদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ। সেইসাথে দেশজুড়ে আলেমদের উপর অন্যায়ভাবে হয়রানিমূলক গ্রেপ্তার অভিযান বন্ধেরও আহবান জানিয়েছে সংগঠনটি।

রবিবার (১৮ এপ্রিল) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ দাবি জানান ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি এখলাছুর রহমান রিয়াদ। বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই দেশের আলেমদের অন্যায়ভাবে হয়রানি করছে সরকার। একে একে দেশের শীর্ষ আলেমদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করে রিমান্ডে নেয়া হচ্ছে।

বিবৃতিতে দাবি করে বলা হয়, এপর্যন্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে প্রত্যেকেই কোনো না কোনো মসজিদের ইমাম অথবা খতীব। এই সিয়াম সাধনার মাসে ধর্মীয় ব্যক্তিত্বদের আটক করে দেশের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হচ্ছে। তাই অনতিবিলম্বে এই অন্যায় ও অনৈতিক গ্রেপ্তার অভিযান বন্ধ করতে হবে।

উল্লেখ্য: সম্প্রতি দেশজুড়ে ইসলামিক নেতৃবৃন্দের উপর ব্যাপক ধরপাকড় শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিব ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিসহ বিভিন্ন ইসলামী দলের নেতা এবং রাজনৈতিক অরাজনৈতিক নেতাদের প্রায় ১৬ জন আলেমকে গ্রেপ্তার করা হয়েছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ