শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ফিলিস্তিনিদের বিরুদ্ধে সহিংসতা বন্ধ করতে ইসরায়েলের প্রতি তুরস্কের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাজী আব্দুল্লাহ

তুরস্ক ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলকে আক্রমণাত্মক নীতি বন্ধ করার আহ্বান জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, এ জাতীয় সহিংস নীতিগুলি এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার ক্ষতি করছে। এই রমজানে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের নিপীড়ন ও সহিংসতার নীতিগুলি উদ্বেগজনকভাবে বেড়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে যে, ইসরায়েলি কর্তৃপক্ষ ফিলিস্তিনিদের রমজান মাসে আল-আকসা মসজিদে প্রবেশে বাধা দিয়ে তাদের উপাসনার স্বাধীনতা ক্ষুন্ন করছে এবং তারা অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলগুলিতে অবৈধ বসতি সম্প্রসারণ অব্যাহত রাখছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরায়েল কোনো রকম পূর্ব সতর্কতা ছাড়াই ফিলিস্তিনিদের উপর এ জাতীয় হামলা ও সহিংসতার ঘটনাগুলিকে উৎসাহিত করছে।

ইসরায়েলি প্রশাসন পূর্ব জেরুসালেমে ফিলিস্তিনিদের নির্বাচনী কার্যক্রম ঠেকানোর চেষ্টা করছে এবং পশ্চিম তীরে নির্বাচনের প্রক্রিয়া ব্যহত করতে একাধিক ফিলিস্তিনিকে নির্বিচারে আটক করেছে। গাজায় সাম্প্রতিক সময়ে ইসরায়েলি বিমান হামলাগুলি তাদের আক্রমণাত্মক নীতির সর্বশেষতম উদাহরণ।

উল্লেখ্য, ২০১৪ সালে গাজায় ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় ২ হাজারেরও বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছিলো, তাদের মধ্যে বেশিরভাগ বেসামরিক নাগরিক ছিলো এবং প্রায় ১১,০০০ ফিলিস্তিনি আহত হয়েছিল। তবে এই ন্যাক্কারজনক হামলার বিচার এখনো ফিলিস্তিনিরা বুঝে পায়নি। বরং তারা বছরের পর বছর ইসরায়েলের দখলদার বাহিনীর দ্বারা নিপিড়ীত ও অত্যাচারিত হয়ে আসছে। সূত্র: আনাদোলু এজেন্সি

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ