শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আটক?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী।।

হাটহাজারী প্রতিনিধি

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর নিখোঁজের দাবি করেছে তার পরিবার।

গতকাল রবিবার হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন ইসলামাবাদী। বৈঠক শেষে শহরের উদ্দেশে রওনা হওয়ার পর তার কোন খোঁজ মিলছে না বলে জানা গেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। তাকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে কিনা বা গুম হয়েছেন কিনা সেটি নিয়ে সংশয়ে পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা।

ইসলামাবাদীর ছোট ভাই মুহাম্মদ ইরফানুল হক জানান, রোববার হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের বৈঠক শেষে মাগরিবের নামাজ পড়ে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী চট্টগ্রামের চকবাজারের বাসার উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টা নাগাদও তার সঙ্গে পরিবারের সদস্যদের যোগাযোগ হয়। এ সময় তিনি জানিয়েছেন, বাসার দিকে রওনা হয়েছেন; তার সঙ্গে একজন সফরসঙ্গী রয়েছে।

রাত ৮টার দিকে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সারারাত মোবাইল ফোন বন্ধ ছিল। সম্ভাব্য সব স্থানে খোঁজ নিয়েও তার কোনো সন্ধান পায়নি পরিবার ও সংগঠন।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী বলেন, আজিজুল হক ইসলামাবাদীকে রাত থেকে পাওয়া যাচ্ছে না। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে।

তবে বিষয়টি জানেন না বলে গণমাধ্যমে মন্তব্য করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) শাহাদাত হোসেন। তিনি বলেন, ‘কারও সঙ্গে এ বিষয়ে কথা হয়নি।’

এদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করেছে এমন কোন তথ্য গণমাধ্যমকর্মীরা পায়নি।

উল্লেখ্য, হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী চট্টগ্রামের পটিয়া উপজেলার হরিণখাইন এলাকার মাওলানা সৈয়দ আহমেদের বাড়ির হাফেজ আহমদ উল্লাহর ছেলে। তিনি ৬ ভাইবোনদের মধ্যে সবার বড়। তিনি পরিবার-পরিজন নিয়ে চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক বলে জানা গেছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ