বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


এবার ইংল্যান্ডে মহানবী সা. এর কার্টুন প্রদর্শন; নিন্দার ঝড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইংল্যান্ডের ইয়র্কশায়ারে একটি স্কুলের ক্লাসে বাচ্চাদেরকে মানবতার মুক্তির দূত হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর কার্টুন দেখানো হয়েছে। এ ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে স্কুলে অভিভাবকদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং তারা জড়ো হয়ে প্রতিবাদ করতে থাকেন। মুসলমানদের মাঝে উত্তেজনা ও প্রতিবাদের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত স্কুল শিক্ষককে বরখাস্ত করা হয়।

ঘটনাটি গত সোমবার ওয়েস্ট ইয়র্কশায়ারে ব্যাটলি গ্রামার স্কুলে ঘটলেও বৃহস্পতিবার প্রায় অর্ধশতাধিক অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন। বিক্ষোভের সময় স্কুলের কাছাকাছি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

পরে প্রধান শিক্ষক গ্যারি কিবলে ঘটনার জন্য ক্ষমা চেয়ে তিনি বলেন, তদন্ত না হওয়া পর্যন্ত তাকে (অভিযুক্ত)কে বরখাস্ত করা হয়েছে। তিনি আরো বলেন, স্কুলের প্রতিনিধিত্বকারী সকল সম্প্রদায়ের লোকদের নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। আমরা তাদের কাছে বড় ধরনের অপরাধ করার জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। তবে অভিভাবকরা শান্তিপূর্ণ বিক্ষোভের পাশাপাশি শিক্ষকের স্থায়ীভাবে বরখাস্ত দাবি করেছেন।

এসময় পুলিশ স্কুলের বাইরে দাঁড়িয়ে ছিলো। লকডাউনের সময় জড়ো হয়ে বিক্ষোভ বা রাস্তা বন্ধ করলেও পুলিশ কাউকে আটক করেনি এবং কোন জরিমানাও করা হয়নি বলে জানিয়েছেন ইয়র্কশায়ারের পুলিশের মুখপাত্র।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ