fbpx
           
       
           
       
শিরোনাম :
চলছে ‘তাহফিজ’ আয়োজিত দেশের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতার গ্র্যান্ডফিনাল
মার্চ ১৮, ২০২১ ১১:৪১ পূর্বাহ্ণ

কাউসার লাবীব।।

মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত দশম ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা’র গ্র্যান্ডফিনাল অনুষ্ঠিত হচ্ছে আজ। রাজধানী যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে দেশের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতার এ গ্র্যান্ডফিনাল।

গ্র্যান্ডফিনালে প্রধান অতিথি হিসেবে আছেন দারুল উলুম দেওবন্দের সাবেক নাজেমে তা’লীমাত আল্লামা আফজাল কাঈমূরী।অনুষ্ঠানে বিচারক হিসেবে থাকবেন ইরানের বিখ্যাত কারী শাইখ সাঈদ তূসী, মিশরের বিখ্যাত কারী থাকবেন শায়খ মাহমুদ তূখী। প্রধান বিচারক হিসেবে থাকবেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি হাফেজ ক্বারী আব্দুল হক। এছাড়া এতে সভাপতিত্ব করবেন মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়খ নেছার আহমাদ আন নাছিরী।

অনুষ্ঠানের সভাপতি শায়খ নেছার আহমাদ আন নাছিরী দেশের সর্ববৃহৎ এ কোরআন প্রতিযোগিতা বিষয়ে আওয়ার ইসলামকে বলেন, বাংলাদেশি হাফেজে কুরআনগণ সারা বিশ্বেই কুরআন প্রতিযোগিতায় প্রথম পুরস্কার অর্জন করে আসছে। এটা আমাদের জন্য সৌভাগ্যের। তবে সরকারিভাবে তাদের যথাযথ মূল্যায়ন করা হয় না। আমরা তাদের যথাযথ মূল্যায়নের জন্য সরকারের প্রতি আহবান করছি। তাছাড়া শিশু হাফেজে কুরআনদের মূল্যায়ণের নিমিত্তেই আমরা আয়োজন করেছি ‘জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা।’

তিনি আরো বলেন,  দেশের ৫০টি জেলা থেকে ২০ হাজারেরও বেশি প্রতিযোগী থেকে বাছাই করে ২০০জনকে নিয়ে শুরু হয়েছে আজকের গ্র্যান্ডফিনাল। এর মধ্য থেকে বেছে নেয়া হবে ৩৩জনকে। সবশেষে চূড়ান্ত বিজয়ীকে দেখতে অপেক্ষা করতে হবে আজ রাত ৮টা পর্যন্ত।

জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে থাকছে নগদ ১ লক্ষ টাকা। যার পঞ্চাশ হাজার টাকা দেয়া হবে প্রথম স্থান অধিকার করা ছাত্রকে। আর বাকি পঞ্চাশ হাজার দেয়া হবে সেই ছাত্রের উস্তাদকে। যিনি মেহনত করে যোগ্য হিসেবে গড়ে তুলেছেন প্রিয় ছাত্রকে।

বাংলাদেশের সকল জেলার বাছাইকৃত ইয়েসকার্ড প্রাপ্ত হাফেজে কুরআন প্রতিযোগিরা যে কোন তথ্যের জন্য কল করতে পারেন ০১৮৫৭৩০৮৬৯১/০১৬৭৪৪২৭০৮৮

অসাধারণ এ অনুষ্ঠানটি স্পন্সর করছে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, আলিফ লুঙ্গি, তোফায়েল কারস ও ইনফিনিটি শপিং মল।

-কেএল

সর্বশেষ সব সংবাদ