বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বইমেলায় আসছে আতাউর রহমান খসরু রচিত 'ডিসকাভার ইসলাম'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বহুপ্রতীক্ষিত অমর একুশে বইমেলার সাঁইত্রিশতম আসর এবার ফেব্রুয়ারির পরিবর্তে ১৮ মার্চ শুরু হচ্ছে। চলবে ১৪ই এপ্রিল ২০২১ পর্যন্ত। বইমেলায় প্রকাশিত হচ্ছে আলেম সাংবাদিক আতাউর রহমান খসরু রচিত ‘ডিসকাভার ইসলাম’।

বইটি বাজারে আনছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘মুভমেন্ট পাবলিকেশন্স’। ৩০৪ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা; তবে প্রি-অর্ডার উপলক্ষে ৩১ মার্চ পর্যন্ত রকমারি, রাইয়ানশপসহ অন্যান্য অনলাইন বইবিক্রির প্রতিষ্ঠানগুলো ৩০% ছাড়ে ২৮০ টাকায় বিক্রি করছে বইটি।

ডিসকাভার ইসলাম সম্পর্কে মুভমেন্ট পাবলিকেশন্স কর্তৃপক্ষ জানায়, “ডিসকাভার ইসলাম বইয়ে কুরআন-হাদিসের আয়নায় জীবন পরিচালনার পাথেয় থেকে শুরু করে সভ্যতা-সংস্কৃতি, সৌন্দর্য, অর্থনৈতিক শিক্ষা, সামাজিক আচরণ- ইত্যাদি বিষয়ে সমকালীন প্রেক্ষাপটকে সামনে রেখে জ্ঞানগর্ভ আলোচনা করা হয়েছে।

বইটি এমনভাবে লেখা হয়েছে যেন এটি একজন মুসলিমের জন্য মেন্টর হিসেবে কাজ করে এবং ইসলামের বিভিন্ন ধাপ পর্যায়ক্রমে শিখতে এবং তা মানতে সহায়তা করে। এককথায় ইসলাম মূলত কী, জীবন পরিচালনার ক্ষেত্রে ইসলামের শিক্ষা কী- প্রশ্ন দু’টি সামনে নিয়ে ‘জীবন ও ইসলাম’ সম্পর্কে আপনাকে ভাবতে শেখাবে বইটি।”

লেখক ও সাংবাদিক আতাউর রহমান খসরু বর্তমানে দৈনিক কালের কণ্ঠে সহ-সম্পাদক পদে কর্মরত আছেন। জামিয়া রাহমানিয়া আরাবিয়া সাত মসজিদ (মোহাম্মদপুর, ঢাকা) মাদরাসা থেকে ২০০৭ সালে দাওরায়ে হাদীস পাশ করেন এবং শরিয়াহ আইন নিয়ে উচ্চতর লেখাপড়া করেন ঢাকাস্থ চৌধুরীপাড়া দারুল কুরআন মাদরাসায়। একই সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনার্স-মাস্টার্সও কমপ্লিট করেন। লেখেন গল্প, প্রবন্ধ ও অনুবাদ। বিভিন্ন মাসিকপত্রে সম্পাদনার দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তিনি মাসিক রাহমানী পয়গাম লেখক সম্মাননা লাভ করেন।

তার প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে : ১. মুসলিম বর-কনে ইসলামী বিয়ে (অনুবাদ) ২. কারাগার নয় শান্তিময় পরিবার ৩. পশ্চিমা বুদ্ধিজীবীদের প্রতি খোলা চিঠি। (অনুবাদ) ৩. সভ্যতা-সংস্কৃতিতে ইসলামের অবদান (যৌথ, অনুবাদ) ৪. কোন নামে ডাকি তারে (অনুবাদ)।

বইটি অর্ডার করতে ভিজিট করুন-

https://bit.ly/3bVJeye (রকমারি ডটকম)

https://bit.ly/38KYITK (রাইয়ান শপ)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ