fbpx
           
       
           
       
ভারতীয় মাদরাসাসমূহে হিন্দু ধর্মগ্রন্থ পাঠদান ভারতীয় সংবিধান লঙ্ঘনের শামিল
মার্চ ০৪, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ভারত সরকার কর্তৃক প্রবর্তিত নতুন শিক্ষা নীতির আওতায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুলিং সংস্থার প্রস্তাবে ভারতের মাদরাসাসমূহে হিন্দু ধর্মগ্রন্থ গীতা, ভগবত ও রামায়ণ ইত্যাদি পাঠদানের যে সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে তা ভারতীয় ঐতিহ্যের পরিপন্থী এবং ধর্মনিরপেক্ষ ভারতের সংবিধান লঙ্ঘনের শামিল।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজি এবং মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার উপরোক্ত কথা বলেন। বিবৃতিতে আরও স্বাক্ষর করেন পার্টির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী ও ঢাকা মহানগর আমির হাফেজ মাওলানা আবু তাহের খান।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, ভারতের শাসন ক্ষমতায় চেপে বসা বর্তমান হিন্দুত্ববাদী উগ্র বিজেপি সরকার দীর্ঘদিন ধরে ভারতের শত শত বছরের ঐতিহ্যের কবর রচনা করে হিন্দুত্ববাদী উগ্র শাসন প্রতিষ্ঠার পাঁয়তারা করছে। তারা বিভিন্নভাবে ভারতের মাটি থেকে ইসলাম ও মুসলমানদের চিহ্ন মুছে দেওয়ার ঘৃণ্য ষড়যন্ত্র চালিয়ে আসছে।

এ লক্ষ্যে বিজেপি সরকার এযাবত বহু বিতর্কিত পদক্ষেপ গ্রহণ করেছে। নতুন শিক্ষানীতির নামে মুসলমানদের মন থেকে ইসলামী মূল্যবোধ বিলুপ্ত করা এবং মুসলিম জাতিসত্তার বিলোপ সাধনের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। বহুজাতিক ভারতীয় ঐতিহ্য এর বিরুদ্ধে পরিচালিত এ সব অপতৎপরতা অবিলম্বে বন্ধ করতে হবে। নেতৃবৃন্দ বাংলাদেশের সরকারকে এ বিষয়ে কড়া প্রতিবাদ জানানোর আহ্বান জানান।

-এটি