fbpx
           
       
           
       
অসুস্থ যাত্রীকে বাঁচাতে পাকিস্তানে নামল ভারতের বিমান
মার্চ ০২, ২০২১ ৮:০৭ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে ভারতের লখনৌ যাওয়ার পথে পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইট।

আজ মঙ্গলবার (২ মার্চ) মাঝ আকাশে বিমানের এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হলে তাকে চিকিৎসাসেবা দিতে বিমানটি দ্রুত অবতরণ করে। পরে অবশ্য ওই যাত্রীকে মৃত ঘোষণা করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ওই যাত্রীর নাম হাবিবুর রহমান (৬৭)। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজা থেকে ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ যাওয়ার জন্য ইন্ডিগোর ৬ই ১৪১২ বিমানে উঠেছিলেন। ভোর ৪টার দিকে বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি অসুস্থ হয়ে যান।

পরে জরুরি ভিত্তিতে অবতরণের জন্য ওই বিমানের পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। ভোর সাড়ে ৫টার দিকে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করেন। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ওই যাত্রীর মৃতদেহ নিয়ে করাচি থেকে ভারতের উদ্দেশে আবারও রওয়ানা দেয় ইন্ডিগোর ওই ফ্লাইটটি।

এদিকে আনুষ্ঠানিক এক বিবৃতিতে ইন্ডিগো উপরোল্লেখিত ঘটনার বর্ণনা দিয়ে মৃত ওই যাত্রীর পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে।

সংস্থাটি জানায়, মেডিকেল ইমার্জেন্সির কারণে তাদের ফ্লাইটটি জরুরি অবতরণ করলেও দুর্ভাগ্যজনক ভাবে ওই যাত্রী মারা যান। মৃত ওই যাত্রীর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে ইন্ডিগো।

ওআই/আবদুল্লাহ তামিম