fbpx
           
       
           
       
শিরোনাম :
মালিক হত্যার দায়ে মোরগ গ্রেপ্তার
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৮:১৯ অপরাহ্ণ

ইয়াহইয়া বিন আবু বকর

অর্থ উপার্জনের লোভে মোরগকে লড়াই প্রতিযোগিতায় অংশগ্রহন করাতে গিয়ে মোরগের আক্রমণে মালিকের মৃত্যু হয়েছে বলে জানা যায়।

আজ (রবিবার ২৮ ফেব্রুয়ারি) আরবী বিবিসি নিউজ জানায়, গত ২৩ শে ফেব্রুয়ারি ভারতের তেলঙ্গানা রাজ্যের জাগতিয়াল জেলায় অবৈধভাবে মোরগ লড়াই প্রতিযোগিতার সময় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, প্রতিযোগিতায় পাঠানোর পূর্বে ‘রাজা’ নামক মোরগটির মালিক মোরগের রানে প্রায় ৫ ইঞ্চি লম্বা ধারালো চাকু বেধে দেয়। কিন্ত লড়াই শুরু হলে একপর্যায়ে লড়াই ক্ষেত্র থেকে রাজা পালানোর চেষ্টা করলে, লোকটি তাকে ধরে ফেলে। এবং পুনরায় লড়াই করতে বাধ্য করতে চায়। কিন্ত তখন মোরগটি তার উপর আক্রমণ করে বসে। এতে করে তার পায়ে বেঁধে দেওয়া চাকুর আঘাতে লোকটির রান জখমি হয়। হাসপাতালে যাওয়ার সময় ক্ষত থেকে প্রচুর রক্তক্ষরণের ফলে পথেই তার মৃত্যু হয়।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানায়, দুর্ঘটনার পর থেকে রাজা একটি স্থানীয় থানায় বন্দী রয়েছে। মোরগ যুদ্ধে অংশ নেওয়া প্রায় ১৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। লোকটি নিহত হওয়ার ক্ষেত্রে তাদেরও দায়ী সাব্যস্ত করা হয়েছে।

পুলিশ জানায়, ১৫ জনকে গ্রেপ্তারের জন্য তদন্ত ও চলছে। শীঘ্রই তাদের আদালতে হাজির করা হবে।

পুলিশ আরও জানায়, ১৯৬০ সাল থেকে মোরগ লড়াই প্রতিযোগিতা নিষিদ্ধ হয়। এরপরও কিছু অঞ্চলের মানুষ এ আইন ভঙ্গ করে গোপনে এই অপরাধে লিপ্ত হয়। গতবছরও দেশটির আন্ধ্রা প্রদেশে এধরনের দুর্ঘটনায় একজন মারা গিয়েছিলো।
সূত্র: আরবী বিবিসি নিউজ

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ