বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইয়েমেনের ৮০০ অসহায় পরিবারকে মানবিক সহায়তা দিলো তুরস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাজী আব্দুল্লাহ ।।

ইয়েমেনের তাইজ ও মেরিব অঞ্চলে ৮০০ বাস্তুচ্যুত পরিবারকে বৃহস্পতিবার তুরস্কের দাতব্য সংস্থা সদাকা তাসি মানবিক সহায়তা প্রদান করেছে।

সংস্থাটি বলেছে যে এই সহায়তায় খাদ্য, চিকিৎসা ও সাফ সরবরাহ এবং পানীয় অন্তর্ভুক্ত রয়েছে। এতে বলা হয়েছে যে ইয়েমেনে ক্ষুধার কারণে প্রতি দশ মিনিটে একটি শিশু মারা যায়। তুর্কি সহায়তা সংস্থা উল্লেখ করেছে যে ওষুধ এবং পরিচ্ছন্নতা উপকরণগুলোর ঘাটতি রয়েছে।

দলটির প্রধান কামাল ওজদাল বলেছেন, যুদ্ধের কারণে ইয়েমেনের জনসংখ্যার একটি বড় অংশের সহায়তা প্রয়োজন।

তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে সংস্থাটি যারা খাদ্য, পানি এবং পরিষ্কার পরিচ্ছন্নতার উপকরণগুলোর পাশাপাশি স্বাস্থ্য প্রকল্প এবং বাস্তুচ্যুতদের জন্য বাসস্থান নির্মাণ করবে প্রয়োজনে তাদেরকেও সমর্থন দেয়া হবে।

ইয়েমেন ২০১৪ সাল থেকে সহিংসতা ও অস্থিতিশীলতায় জড়িয়ে পড়েছে, যখন রাজধানী সানা সহ হুথিরা দেশের বেশিরভাগ অংশ দখল করেছিল।

ইয়েমেনী সরকারকে পুনর্বহাল করার লক্ষ্যে সৌদি নেতৃত্বাধীন জোট পরিস্থিতি আরও খারাপ করেছে, যার ফলে ২,৩৩,০০০ মানুষ নিহত হয়েছে, প্রায় ৮০% বা প্রায় ৩০ মিলিয়ন মানবিক সহায়তা ও সুরক্ষার প্রয়োজন হয়েছে এবং ১৩ মিলিয়নেরও বেশি সংখ্যক মানবিক সংকট সৃষ্টি করেছে। সূত্র: আআনাদোলু এজেন্সি

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ