শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আর্মেনিয়ার প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে বললো সেনাবাহিনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানকে পদত্যাগের আহ্বান জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা এ আহ্বান জানায়। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

সেখানে বলা হয়, আর্মেনিয়ান সেনাবাহিনীর জেনারেল স্টাফ প্রধান ওনিক গ্যাস্পারিয়ান এবং অন্যান্য সিনিয়র কমান্ডাররা পাশিনিয়ানকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন।

তবে দেশটির প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আহ্বানকে অভ্যুত্থানের প্রয়াস হিসেবে অভিহিত করেছেন এবং তার সমর্থকদের প্রতিরোধের জন্য রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছেন।

পরে ফেসবুকে এক বিবৃতিতে সেনাবাহিনীর জেনারেল স্টাফ প্রধানকে বরখাস্ত করার ঘোষণা দেন তিনি। বলেন, আজ আমি জেনারেল স্টাফ প্রধান এবং তার প্রথম সহকারীকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি।

নিকোল পাশিনিয়ান বলেন, প্রতিরক্ষামন্ত্রী ইতোমধ্যে জেনারেল স্টাফ এবং তার উপ-প্রতিনিধিদের নতুন প্রধান নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত প্রস্তুত করতে নির্দেশ দিয়েছেন।

পরবর্তীতে দিনের শেষ বেলায় একটি সরকারি ভবনের নিকটে জড়ো হওয়া সমর্থকদের সঙ্গে দেখা করে মিছিলে যোগ দেন তিনি। সমর্থকদের উদ্দেশে দেয়া ভাষণে আর্মেনিয়ার প্রধানমন্ত্রী দেশটির সেনাবাহিনীর সমালোচনা করে বলেন যে, সেনারা জনগণ এবং প্রধানমন্ত্রীর ওপর নির্ভরশীল।

তিনি সেনাবাহিনীর বিবৃতিটিকে 'একটি আবেগময় প্রতিক্রিয়া' হিসেবে বর্ণনা করেন এবং বলেন যে, আপাতত তিনিসহ তার পরিবারের দেশ ছেড়ে যাওয়ার কোনো পরিকল্পনা নেই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ