fbpx
           
       
           
       
শিরোনাম :
মানিকনগরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসুন: ইসলামী আন্দোলন
ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৯:৩৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান রাজধানীর মানিকনগরের কুমিল্লাপট্টি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইসলাম জনগণের যেকোন বিপদ-আপদে তাদের পাশে থাকার শিক্ষা দেয়। দেশে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না থাকায় মানুষের কষ্টের কোন অন্ত নেই। তারা বলেন, আইনের শাসন, নাগরিকদের জানমালের নিরাপত্তা, দেশের শান্তিশৃঙ্খলা ও যেকোন রাষ্ট্রীয় দুর্যোগ মোকাবেলা করার দায়িত্ব রাষ্ট্রের। মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার অধিকারের নিশ্চয়তার দায়িত্বও রাষ্ট্রের।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় হয়ে পড়া মানুষের পাশে সহমর্মিতার হাত প্রসারিত করে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

যেকোন দুর্যোগ মোকাবেলায় প্রতিটি রাষ্ট্রেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রয়েছে। যেকোন দুর্ঘটনাসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার দায়িত্ব সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের। কিন্তু আমাদের দেশে নেতিবাচক রাজনীতির কারণে রাষ্ট্র গণমুখী চরিত্র হারিয়ে ফেলায় রাষ্ট্রের কোন অঙ্গই আইন ও সংবিধান অনুযায়ি কাজ করতে পারছে না। ফলে মানুষ বিভিন্নভাবে বঞ্চিত হচ্ছে। নেতৃদ্বয় বলেন, দেশে অগ্নি নির্বাপনে এখনও সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নেই। দুর্গতদের দ্রুত চিকিৎসা ও পূনর্বাসনের ব্যবস্থাও নেই।

-এটি

সর্বশেষ সব সংবাদ